Headlines
Loading...
বর্ধমান পুরসভার নতুন চেয়ারম্যান ইন কাউন্সিলার দের নাম ঘোষণা

বর্ধমান পুরসভার নতুন চেয়ারম্যান ইন কাউন্সিলার দের নাম ঘোষণা


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: বর্ধমান পুরসভার নতুন ৫ জন চেয়ারম্যান ইন কাউন্সিলের নাম ঘোষণা করা হল বুধবার। এদিন পুরসভার চেয়ারম্যান পরেশ চন্দ্র সরকার এই পাঁচ জনের নাম ঘোষণা করেন। যদিও এদিন কোন দপ্তর বণ্টন করা হয়নি। খুব শীঘ্রই নতুন এমসিআইসি দের মধ্যে পুরসভার বিভিন্ন দপ্তরের দায়িত্ব তুলে দেওয়া হবে বলেই জানিয়েছেন পুরপতি। উল্লেখ্য পদাধিকার বলে পুরসভার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান সহ মোট সাত জনকে নিয়ে এই এমসিআইসি বোর্ড গঠিত হয়। এদিন ৩৫জন কাউন্সিলার বিশিষ্ট বর্ধমান পুরসভার পাঁচ জনের নাম সর্বসম্মতিক্রমে বেছে নিয়ে তাঁদের নাম ঘোষণা করা হল। একইসঙ্গে বুধবারই তাঁরা শপথ গ্রহণও করলেন। 


এদিন পুরপ্রধান পরেশচন্দ্র সরকার জানান, ৩৫ জন কাউন্সিলরের মধ্যে থেকে রত্না রায়, উমা সাঁই, সুশান্ত প্রামাণিক, প্রদীপ রহমান ও সুমিত শর্মার নাম চেয়ারম্যান ইন কাউন্সিল হিসেবে ঘোষণা করা হয়েছে। এদিন শপথ গ্রহণ করলেও কে কোন দফতর‌ পাবেন এখনও চূড়ান্ত হয়নি। পরেশবাবু বলেন, "কে কোন দফতরের চেয়ারম্যান ইন কাউন্সিল হবেন তা পরে আলোচনা করে ঠিক করে জানিয়ে দেওয়া হবে।"


নতুন পুর বোর্ডের চেয়ারম্যান ইন কাউন্সিল যাঁরা হলেন তাঁদের মধ্যে রত্না রায়, উমা সাঁই, সুশান্ত প্রামাণিক, প্রদীপ রহমান এই চারজন গত পুরবোর্ডেও কাউন্সিলর ছিলেন। এবার বর্ধমান পুরসভার ১নং ওয়ার্ড থেকে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়ে প্রথমবার জিতেছেন ছাত্র নেতা সুমিত শর্মা। আর প্রথমবার জিতেই চেয়ারম্যান ইন কাউন্সিল এর মত গুরুত্বপূর্ন পদ পেয়েছেন তিনি। স্বাভাবিকভাবেই পুর এলাকার উন্নয়নে বর্ধমান পুরসভার নবনির্বাচিত কাউন্সিলার দের মধ্যে এমসিআইসি মনোনয়নের ক্ষেত্রে নতুন ও পুরনো কাউন্সিলরদের নিয়ে এই বোর্ড নিয়ে আশাবাদী পুর এলাকার নাগরিক বৃন্দের অধিকাংশ।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});