Headlines
Loading...
গরমে আইসক্রিম খেয়ে অসুস্থ ১৪জন ছাত্র ছাত্রী, আতংক

গরমে আইসক্রিম খেয়ে অসুস্থ ১৪জন ছাত্র ছাত্রী, আতংক


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: স্কুলের বাইরে আইসক্রিম বিক্রেতার কাছ থেকে আইসক্রিম খেয়ে গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হতে হল বর্ধমান ২ব্লকের সামন্তী উচ্চ বিদ্যালয়ের পঞ্চম থেকে দশম শ্রেণীর ১৪জন ছাত্র ছাত্রী কে। এই ঘটনায় আতংক ছড়িয়েছে এলাকাজুড়ে। বর্ধমান ২ব্লকের বিডিও সুবর্ণা মজুমদার জানিয়েছেন, শনিবার সামন্তী উচ্চ বিদ্যালয়ের ১২জন ছাত্র ছাত্রী আইসক্রিম খেয়ে হটাৎ অসুস্থ হয়ে পড়ে। স্কুলের প্রধান শিক্ষক তৎপরতার সঙ্গে তিনটি গাড়িতে করে তাদের পাহাড়হাটি ব্লক স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করেন। চিকিৎসক দ্রুততার সঙ্গে চিকিৎসাও শুরু করেন। তিনি জানিয়েছেন, অত্যধিক গরমের সময় শরীরে জলের পরিমাণ কমে যাওয়ায় ও এরই মধ্যে ঠান্ডা আইসক্রিম খেয়ে নেওয়ায় এই ছাত্র ছাত্রীদের সাময়িক সমস্যা তৈরি হয় শরীরে। তবে চিকিৎসার পর ১০জনকে ইতিমধ্যেই ছেড়ে দেওয়া হয়েছে। দুজন ছাত্রীর চিকিৎসা চলছে। 


বিডিও সুবর্ণা মজুমদার জানিয়েছেন, এই ঘটনায় আইসক্রিম বিক্রেতাকে আটক করা হয়েছে। পাশপাশি ছাত্র ছাত্রীদের রক্তের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তিনি জানিয়েছেন, এই ঘটনা থেকে শিক্ষা নিয়ে বর্ধমান ২ব্লকের সমস্ত স্কুলের বাইরে ১০০মিটারের মধ্যে আইসক্রিম বিক্রি নিষিদ্ধ করার নির্দেশ দেওয়া হচ্ছে। অন্যদিকে বর্ধমান ২ব্লকের কৃষি কর্মাধ্যক্ষ পরমেশ্বর কোণার জানিয়েছেন, এদিন সামন্তী উচ্চ বিদ্যালয়ের ১২জন ছাত্র ছাত্রী আইসক্রিম খেয়ে অসুস্থ হয়ে পড়ার খবর পেয়ে তিনি পাহারহাটি স্বাস্থ্য কেন্দ্রে পৌঁছান। 


খবর দেওয়া হয় অভিভাবক দের। সেখানে ছাত্র ছাত্রীদের চিকিৎসা সংক্রান্ত বিষয়ে খোঁজখবর নেওয়া পাশাপাশি ভবিষ্যতে এই ধরনের ঘটনা যাতে না ঘটে তার জন্য প্রশাসনিক স্তরে ব্যবস্থা গ্রহণের আর্জি জানিয়েছেন তিনি। তিনি জানিয়েছেন, চার পাঁচজন ছাত্রী মূলত অসুস্থ হলেও বাকি বেশ কয়েকজন আতংকে অসুস্থতা বোধ করে। প্রত্যেকের প্রাথমিক চিকিৎসা করার পর ১০জনকে ছেড়ে দেওয়া হয়েছে। দু জন ভর্তি আছে হাসপাতালে।
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});