Headlines
Loading...
রাজ্যে উচ্চ মাধ্যমিকের সূচি পরিবর্তনের সম্ভাবনা, ফের কেন্দ্র রাজ্য সংঘাতের আশঙ্কা

রাজ্যে উচ্চ মাধ্যমিকের সূচি পরিবর্তনের সম্ভাবনা, ফের কেন্দ্র রাজ্য সংঘাতের আশঙ্কা


ফোকাস বেঙ্গল ডেস্ক,কলকাতা: ৫ নভেম্বর রাজ্যে উচ্চ মাধ্যমিক পরীক্ষার নির্ঘন্ট ঘোষণা হয়ে গিয়েছিল। এবার সেই সূচির মাঝেই জয়েন্ট এন্ট্রান্স মেইন পরীক্ষার সূচি ঘোষণা হওয়ায় ফের একবার কেন্দ্র রাজ্য সংঘাতের সম্ভাবনা তৈরি হল। মঙ্গলবার প্রকাশিত হয়েছে জেইই মেইন পরীক্ষার সূচী। সেখানে প্রথম সেশনের পরীক্ষার দিন ধার্য হয়েছে ১৬ থেকে ২১ এপ্রিল। কিন্তু দেখা যাচ্ছে উচ্চ মাধ্যমিকের শেষের তিনটি পরীক্ষার দিনের সঙ্গে জেইই মেইন পরীক্ষার সূচি ফেলা হয়েছে।

ফলে চরম সমস্যায় পড়তে চলেছে পরীক্ষার্থীরা বলেই সম্ভাবনা তৈরি হয়েছে। ১৬ ,১৮ ও ২০ এপ্রিল পরীক্ষা গুলি রয়েছে। ওই তিনদিন মোট ১১ টি বিষয়ের পরীক্ষা রয়েছে। স্বাভাবিক ভাবেই একই দিনে দুটি গুরুত্বপূর্ণ পরীক্ষা থাকলে সমস্যায় পরবেন পরীক্ষার্থীরা। তাই ওই দিন গুলি বদলের সিদ্ধান্ত নিতে চলেছে রাজ্য উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ বলেই এদিন জানিয়েছেন উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য।

বুধবার মুখ্যসচিবের সঙ্গে উদ্ভুত পরিস্থিতি নিয়ে একপ্রস্থ আলোচনাও সেরেছেন সংসদ সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য। তবে এনটিএ-র ( ন্যাশনাল টেস্টিং এজেন্সি) সিদ্ধান্তে তিনি কিছুটা ক্ষুদ্ধ বলেও জানিয়েছেন। রাজ্য গুলির কোথায় কবে পরীক্ষা রয়েছে তার বিস্তারিত তথ্য পর্যালোচনা করেই কেন্দ্রকে পরীক্ষার দিনক্ষণ চূড়ান্ত করা উচিত বলে জানিয়েছেন মুখ্যসচিব। আগামী কয়েক দিনের মধ্যে সাংবাদিক বৈঠক করে উচ্চ মাধ্যমিকের নয়া পরিবর্তিত দিনক্ষণ ঘোষণা করা হবে বলেও এদিন জানিয়েছেন চিরঞ্জীব ভট্টাচার্য।
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});