Headlines
Loading...
দল বিরোধী কাজের জন্য বহিষ্কৃত কালনার নব নির্বাচিত তৃণমূল কাউন্সিলার তপন পোড়েল, আলোড়ন

দল বিরোধী কাজের জন্য বহিষ্কৃত কালনার নব নির্বাচিত তৃণমূল কাউন্সিলার তপন পোড়েল, আলোড়ন


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: দলবিরোধী কাজের জন্য কালনার তৃণমূলের শহর সভাপতি তথা নব নির্বাচিত কাউন্সিলার ও নব গঠিত কালনা পুরসভার ভাইস চেয়ারম্যান হিসেবে যার নাম ঘোষণা করেছিল দল সেই তপন পোড়েল কে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নিলো রাজ্য নেতৃত্ব। এমনকি কালনা শহরের সভাপতির পদ থেকেও অপসারিত করা হয়েছে বলে তৃণমূল কংগ্রেসের পূর্ব বর্ধমান জেলার পর্যবেক্ষক মন্ত্রী অরূপ বিশ্বাস জানিয়েছেন। আর এই ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে জেলা জুড়ে। 

প্রসঙ্গত বুধবার পূর্ব ঘোষণা অনুযায়ী জেলার অন্যান্য পুরসভার শপথ গ্রহণ অনুষ্ঠানের পাশপাশি কালনা পুরসভা তেও শপথ গ্রহণ অনুষ্ঠান ছিল। এই অনুষ্ঠানে চেয়ারম্যান হিসেবে আনন্দ দত্ত ও ভাইস চেয়ারম্যান হিসেবে তপন পোড়েলের শপথ গ্রহণ করার কথা ছিল। কিন্তু এদিন অনুষ্ঠানে নব নির্বাচিত প্রায় ১২ জন তৃণমূল কাউন্সিলারদের বিক্ষোভে তুমুল উত্তেজনা ছড়ায়। তাদের দাবি ছিল তপন পোড়েল কেই চেয়ারম্যান করতে হবে। আর এরপরই নিজেরাই ভোটাভুটি করে তপন পোড়েলের পক্ষে ভোট দিয়ে দেয় ১২জন কাউন্সিলার। যদিও এই সময় মহকুমা শাসক উপস্থিত ছিলেন না। 

বিক্ষোভের সময় মন্ত্রী স্বপন দেবনাথের সঙ্গেও বচসায় জড়িয়ে পড়তে দেখা যায় কাউন্সিলার দের। কালনার ১০নম্বর ওয়ার্ডের কাউন্সিলার অনিল বসু দোতলার বারান্দা থেকে ঝাঁপ মেরে দেওয়ারও চেষ্টা করেন। কার্যত শপথ গ্রহণ অনুষ্ঠান কে কেন্দ্র করে আইন শৃংখলার অবনতি হতে শুরু করে। আর এরপরই জেলা পুলিশের পক্ষ থেকে জেলাশাসক কে গোটা পরিস্থিতির বিষয়ে জানানো হয়। জেলাশাসক বিজ্ঞপ্তি দিয়ে নির্দেশ দেন, আইন শৃঙ্খলার অবনতির কারণে কালনা পুরসভার শপথ গ্রহণ অনুষ্ঠান বাতিল ঘোষণা করা হল। পরবর্তী দিন শীঘ্রই জানিয়ে দেওয়া হবে। আর এই ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই খোদ কালনা শহরের দলের সভাপতি তথা নব নির্বাচিত কাউন্সিলার তপন পোড়েল কে দল বিরোধী কাজের জন্য দল থেকে বহিস্কার করার ঘটনায় তুমুল আলোড়ন তৈরি হয়েছে।
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});