Headlines
Loading...
দলের নির্দেশ অমান্য করে কাউন্সিলার দের ভোটে কালনা পুরসভার চেয়ারম্যান বদল! তুমুল বিক্ষোভ

দলের নির্দেশ অমান্য করে কাউন্সিলার দের ভোটে কালনা পুরসভার চেয়ারম্যান বদল! তুমুল বিক্ষোভ


ফোকাস বেঙ্গল ডেস্ক,কালনা: মঙ্গলবারই রাজ্যের নির্দেশে পূর্ব বর্ধমান জেলার পাঁচটি পুরসভার নতুন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান দের নাম ঘোষণা করেছিলেন জেলা সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়। আর তার ২৪ঘণ্টা কাটতে না কাটতেই কালনা পুরসভার দলের ঘোষিত চেয়ারম্যান বদলের দাবিতে নব নির্বাচিত কাউন্সিলরদের একাংশ তুমুল বিক্ষোভে সামিল হল। দলের ঘোষিত চেয়ারম্যান আনন্দ দত্তের পরিবর্তে ঘোষিত ভাইস চেয়ারম্যান তপন পোড়েল কেই চেয়ারম্যান ঘোষণা করতে হবে এই দাবিতে ব্যাপক বিক্ষোভ শুরু করেন কালনার ১৮টি ওয়ার্ডের মধ্যে ১৭টি ওয়ার্ডে জয়ী তৃণমূল কাউন্সিলারদের ১২জন কাউন্সিলার। 

এদিকে কাউন্সিলার দের এই দাবি দলবিরোধী বলে আখ্যা দিয়ে রাস্তায় বসে পড়েন দলেরই জামালপুরের বিধায়ক তথা কালনার পর্যবেক্ষক আলোক মাঝি। বিক্ষোভকারীদের বোঝাতে রাস্তায় নামেন মন্ত্রী স্বপন দেবনাথ। তিনি বিক্ষুদ্ধ কাউন্সিলার দের এবং দলের কর্মীদের উদ্দেশ্যে হুশিয়ারি দিয়ে জানান, দলের নির্দেশ অমান্য করা যাবে না। এরই মাঝে ১০নং ওয়ার্ডের কাউন্সিলার অনিল বসু মন্ত্রীর সঙ্গে বচসায় জড়িয়ে পুরশ্রী মঞ্চের দোতলার বারান্দা থেকে নিচে ঝাঁপ দেওয়ার চেষ্টা করার ঘটনায় উত্তেজনা চরমে পৌঁছায়। আর এই তুমুল বিক্ষোভের মধ্যেই ১২জন কাউন্সিলার দের ভোটে চেয়ারম্যান নির্বাচিত করে দেওয়া হয় তপন পোড়েল কে। 

অন্যদিকে শপথ গ্রহণ অনুষ্ঠান কে ঘিরে তুমুল বিক্ষোভের জেরে কালনার মহকুমা শাসক পুরশ্রী মঞ্চ ছেড়ে বেরিয়ে যান। দলের নির্দেশ অমান্য করে সংখ্যাগরিষ্ঠ কাউন্সিলাদের ভোটে চেয়ারম্যান বদলে যাওয়ার ঘটনায় ব্যাপক আলোড়ন ছড়িয়েছে জেলা জুড়ে। যদিও কালনার নতুন ভাইস চেয়ারম্যান কে হচ্ছেন সে ব্যাপারে এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলেই দলীয় সূত্রে জানা গেছে। যদিও আইন শৃঙ্খলার অবনতির কারণে জেলা পুলিশের রিপোর্টের ভিত্তিতে জেলা প্রশাসন এদিনের চেয়ারম্যান এর শপথ গ্রহণ অনুষ্ঠান বাতিল ঘোষণা করেছে। পরবর্তী সময়ে এই অনুষ্ঠানের দিন ঘোষণা করা হবে বলে প্রশাসন সুত্রে জানানো হয়েছে।
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});