Headlines
Loading...
শুরু হল ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাকরণ

শুরু হল ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাকরণ


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: সোমবার থেকে শুরু হল ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাকরণ। গোটা রাজ্যের সঙ্গে পূর্ব বর্ধমান জেলাতেও এদিন ২৯টি স্কুলে শুরু হল এই টিকাকরণ। পূর্ব বর্ধমান জেলা পরিষদের জনস্বাস্থ্য কর্মাধ্যক্ষ বাগবুল ইসলাম জানিয়েছেন, গোটা জেলায় করোনা সংক্রমণ যেমন বাড়ছে তেমনি গোটা জেলা জুড়েই কড়া নজরদারীর পাশাপাশি সতর্কীকরণ করা হচ্ছে। 


তিনি জানিয়েছেন, গোটা রাজ্যের সঙ্গে এদিন পূর্ব বর্ধমান জেলায় প্রতিটি ব্লকের একটি করে স্কুল এবং প্রতিটি পুরসভায় একটি করে স্কুলকে চিহ্নিত করে এই ১৫ থেকে ১৮ বয়সীদের টিকাকরণ শুরু হয়েছে। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সোমবার টিকাকরণের প্রথম দিনে জেলায় ১৫ থেকে ১৮ বছর বয়সী মোট ৭৭২২ জনকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। এদের মধ্যে পড়ুয়ার সংখ্যা ৭১৭৬ জন ও পড়ুয়া নয় এমন যাদের ভ্যাকসিন দেওয়া হয়েছে তাদের সংখ্যা ৫৪৬জন।


এদিনই সংশ্লিষ্ট মহকুমাশাসক, স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা গোটা বিষয়টি পর্যালোচনা করে আরও ক্যাম্প বাড়ানো যায় কিনা তার সিদ্ধান্ত নেবেন। বাগবুল ইসলাম জানিয়েছেন, সোমবার প্রথম দফার পর আস্তে আস্তে স্কুলের সংখ্যা বাড়ানো হবে। তিনি জানিয়েছেন, ভ্যাকসিনের কোনো অভাব নেই। পর্যাপ্ত ভ্যাকসিন মজুদ রয়েছে গোটা জেলায়।

0 Comments: