Headlines
Loading...
গড়বেতার জঙ্গল থেকে দলছুট দাঁতাল ঢুকে পড়ল এলাকায়,চাঞ্চল্য

গড়বেতার জঙ্গল থেকে দলছুট দাঁতাল ঢুকে পড়ল এলাকায়,চাঞ্চল্য


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: গত ডিসেম্বরেই ৬০টা ছোট বড় দলমার হাতির তান্ডবে পূর্ব বর্ধমান জেলার গলসি, আউসগ্রাম সহ বিস্তীর্ণ অঞ্চলের পাকা ধানের ব্যাপক ক্ষতি হয়েছিল। হাতির পালকে তাড়াতে রীতিমত হিমশিম খেতেও হয়েছিল বনদপ্তরের আধিকারিক থেকে কর্মী ও হুলা পার্টির কর্মীদের। এক মাসের ব্যবধানে ফের বাঁকুড়ার গড়বেতা জঙ্গল থেকে একটি মাঝ বয়সী দাঁতাল দলছুট হয়ে ঢুকে পড়ল বর্ধমানের মাধবডিহি থানা এলাকায়। আর হাতি ঢুকে পড়ায় চাঞ্চল্য ছড়িয়েছে পূর্ব বর্ধমান এবং হুগলির সীমান্তবর্তী এলাকায়।

পূর্ব বর্ধমানের অতিরিক্ত বিভাগীয় বনাধিকারিক সারদা সাহা জানিয়েছেন, গতকাল রাতে খবর আসে একটি দাঁতাল হাতি গড়বেতার জঙ্গল থেকে আরামবাগ হয়ে মাধবডিহি এলাকায় ঢুকে পড়েছে। এরপরই বর্ধমান, হুগলি জেলার বনবিভাগের আধিকারিকরা হাতি কে ফের জঙ্গলে ফেরত পাঠাতে তৎপরতা শুরু করে। তিনি জানিয়েছেন, শুত্রুবার সকালে হাতিটি কে হুগলির মলয়পুর ও তালা গ্রামের কাছে একটি মাঠে অবস্থান করতে দেখা যায়। 

পরে হাতিটি সড়ে আসে মলয়পুরের বাগমারী কালিতলার কাছে একটি পুকুর ও জঙ্গল ঘেরা জায়গায়। এডিএফও জানিয়েছেন, সবরকমের সাবধানতা অবলম্বন করে হাতিটিকে বাঁকুড়ার দিকে ফেরত পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। এখনো পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। এদিকে হাতি দেখতে এদিন সকাল থেকেই স্থানীয় মানুষ ভিড় জমায়। বনবিভাগ সূত্রে জানা গেছে, সকালে স্থানীয় মানুষের অতিরিক্ত ভিড় থাকায় এদিনই সন্ধ্যার পর হাতিটিকে এই এলাকা থেকে তাড়িয়ে বাঁকুড়ার দিকে পাঠানোর চেষ্টা করা হবে।

0 Comments: