Headlines
Loading...
বর্ধমানে করোনা সংক্রমণ ঠেকাতে বাজার বন্ধ, খতিয়ে দেখতে রাস্তায় প্রশাসন, জরিমানা

বর্ধমানে করোনা সংক্রমণ ঠেকাতে বাজার বন্ধ, খতিয়ে দেখতে রাস্তায় প্রশাসন, জরিমানা


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: গোটা দেশের সঙ্গে পূর্ব বর্ধমান জেলাতেও করোনার সংক্রমণ দ্রুত হারে বাড়ছে। বিশেষ করে পূর্ব বর্ধমান জেলায় আতঙ্ক সৃষ্টি করেছে খোদ বর্ধমান পুর এলাকায় করোনা সংক্রমণের গ্রাফ। বৃহস্পতিবার গোটা জেলায় ৮৪৫জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। আর এর মধ্যে বর্ধমান পুর এলাকাতেই আক্রান্ত হয়েছেন ২৯৪ জন। এরপরেই রয়েছে গলসি-১ ব্লকে ৬১যেন এবং আউসগ্রাম-২ ব্লকে ৪১জন। স্বাভাবিকভাবেই করোনা সংক্রমণ ঠেকাতে লাগাতার চেষ্টা চালিয়ে যাচ্ছেন জেলা পুলিশ ও প্রশাসন।


 খোদ বর্ধমান পুরসভার লাগামছাড়া সংক্রমণ ঠেকাতে জারী করা হয়েছে একাধিক নির্দেশিকাও। সপ্তাহের রবি ও বৃহস্পতিবার সমস্ত বাজার-দোকান বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। নির্দেশ দেওয়া হয়েছে ফুটপাতের খাবারের স্টল বা চায়ের দোকানকে পুরোপুরি বুধবার থেকে টানা এক সপ্তাহ বন্ধ রাখারও। কিন্তু তারপরেও সংক্রমণ ঠেকানো যাচ্ছে না। এমতবস্থায় বৃহস্পতিবার সকালে বর্ধমান শহরের ষ্টেশন বাজার, তেঁতুলতলা বাজার, পুলিশ লাইনের শিয়ালডাঙা বাজার সহ বেশ কয়েকটি বাজার পরিদর্শন করেন বর্ধমান সদর উত্তর মহকুমাশাসক তীর্থঙ্কর বিশ্বাস, বর্ধমান থানার আইসি সুখময় চক্রবর্তী প্রমুখরা। 


এদিন মহকুমাশাসক জানিয়েছেন, এদিন বেশ কয়েকটি মিষ্টির দোকানে মাস্ক না পড়ে কেনাবেচা করার ঘটনায় ১০টি দোকানকে সাতদিনের জন্য বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। মাস্ক না পড়ে বাজারে আসায় ১০ জনকে জরিমানাও করা হয়েছে। মহকুমাশাসক জানিয়েছেন, এদিন বর্ধমান পুর এলাকা ছাড়াও পার্শ্ববর্তী ব্লক এলাকাতেও করোনা সংক্রমণ বাড়ায় সেই সমস্ত জায়গাগুলিতেও নজরদারী করা হচ্ছে। বিশেষত বাজার এলাকায় অহেতুক ভিড় এড়াতে পদক্ষেপ নেওয়া হয়েছে। এদিন বর্ধমান ২নং ব্লকের শক্তিগড় থানার পুলিশ বেশ কয়েকটি বাজারে হানা দিয়ে দোকান বন্ধও করে দেয়।

0 Comments: