Headlines
Loading...
বর্ধমান শহরে করোনার ঊর্ধ্বমুখী গ্রাফ নিয়ন্ত্রণে কড়া বিধিনিষেধ জারি প্রশাসনের

বর্ধমান শহরে করোনার ঊর্ধ্বমুখী গ্রাফ নিয়ন্ত্রণে কড়া বিধিনিষেধ জারি প্রশাসনের


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: গত ২৪ঘন্টায় ফের নতুন করে পূর্ব বর্ধমান জেলায় ৫২১জন করোনায় সংক্রমিত হয়েছেন। কেবল বর্ধমান পুরসভা এলাকায় শুত্রুবার কোভিড পজিটিভ ব্যক্তির সংখ্যা গত সাতদিনের রেকর্ড ভেঙে দিয়েছে। শুত্রুবার জেলা প্রশাসনের দেওয়া তথ্য অনুযায়ী সেই সংখ্যা ১৭২জন। আর স্বাভাবিক ভাবেই বর্ধমান শহরের এই ঊর্ধ্বমুখী করোনার গ্রাফ কে নিয়ন্ত্রণে আনতে এবার বর্ধমান পুর এলাকায় দোকান বাজার খুলে রাখার ক্ষেত্রে আরও কঠোর নির্দেশিকা জারি করা হল প্রশাসনের পক্ষ থেকে। 


এদিন বর্ধমান উত্তর মহকুমা শাসকের উপস্থিতিতে বাজার কমিটিগুলির সঙ্গে বৈঠক করা হয়। শুক্রবার মহকুমা শাসকের দপ্তরে এই বৈঠকে বর্ধমান শহর ও পার্শ্ববর্তী এলাকা গুলির জন্য বেশ কিছু বিধিনিষেধ আরোপের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিন এই বৈঠকে উপস্থিত ছিল পুলিশ প্রশাসনের আধিকারিক, বাজার কমিটির প্রতিনিধি এবং ব্যবসায়ী প্রতিষ্ঠান গুলির প্রতিনিধিরা। বৈঠক শেষে সিদ্ধান্ত হয় পরিস্থিতি নিয়ন্ত্রনে না আসা পর্যন্ত এই নির্দেশিকা জারি থাকবে। সোমবার আরও কয়েকটি বাজার কমিটির সঙ্গে বৈঠক করা হবে বলেও প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে। বর্ধমান উত্তর মহকুমা শাসক তীর্থঙ্কর বিশ্বাস বলেন, শহর এলাকায় বাড়তে থাকা সংক্রমণ পরিস্থিতির জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


নতুন সিদ্ধান্ত অনুযায়ী সপ্তাহের নির্দিষ্ট দিনে দোকানপাট খুলে রাখার নির্দেশ জারি করা হয়েছে। এক্ষেত্রে, বর্ধমানের উল্লাস এলাকা থেকে নবাবহাট পর্যন্ত এলাকায় রাস্তার ডান পাশে থাকা দোকান গুলি সোম, বুধ ও শুক্রবার খোলা থাকবে। বাম পাশের দোকান গুলি মঙ্গল, বৃহস্পতি ও শনিবার খোলা থাকবে। কার্জন গেট থেকে উত্তরফটক পর্যন্ত বিসি রোড এলাকায় রাস্তার ডান পাশের দোকান গুলি সোম, বুধ ও শুক্রবার খোলা থাকবে। অন্যদিকে, রাস্তার বাম পাশের দোকান গুলি মঙ্গল, বৃহস্পতি ও শনিবার খোলা থাকবে। রবিবার পুর এলাকার সমস্ত দোকান বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। 


অন্যিদিকে, বর্ধমান হাসপাতাল থেকে বিসি রোড পর্যন্ত ডান পাশের দোকানগুলি সোম, বুধ, শুক্রবার খোলা থাকবে। বাম পাশের দোকান গুলির ক্ষেত্রে রবিবার ছাড়া বাকি দিনে খোলার অনুমতি দেওয়া হয়েছে। কোর্ট কম্পাউন্ড এলাকায় সমস্ত দোকান মঙ্গল, বৃহস্পতি, শনি ও রবিবার সম্পুর্ন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। সুপার মার্কেটের আওতাধীন সকল দোকান রবিবার ছাড়া বিজোড় ও জোড় ভিত্তিতে খোলা থাকবে বলে নির্দেশিকায় জানানো হয়েছে। যদিও জেলা প্রশাসনের নির্দেশিকার বাইরেও রাজ্য সরকারের জারি করা কোভিড সংক্রান্ত নির্দেশিকা একইভাবে বহাল থাকছে।






0 Comments: