Headlines
Loading...
করোনা নিয়ে জোর কড়াকড়ি, বর্ধমানে মাস্ক না পড়ায় গ্রেপ্তার ৬৫

করোনা নিয়ে জোর কড়াকড়ি, বর্ধমানে মাস্ক না পড়ায় গ্রেপ্তার ৬৫


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: সোমবার সকাল থেকেই করোনা বিধি নিয়ে কড়া নজরদারি শুরু করে দিল পূর্ব বর্ধমান জেলা পুলিশ ও প্রশাসন। এদিন জায়গায় জায়গায় মাস্ক না পড়ে রাস্তায় বের হওয়ায় শুরু হল ধরপাকড়। কেবলমাত্র বর্ধমান থানার পুলিশই এদিন ৬৫জনকে গ্রেপ্তার করেছে মাস্ক না পড়ার অভিযোগে। পরে থানা থেকেই তাঁদের জামিনে মুক্ত করা হয়। 


পুলিশ সূত্রে জানা গেছে, এদিনও বর্ধমান শহরে মাস্ক পড়ার জন্য সাধারণ মানুষের কাছে আবেদন জানাতে পথে নামেন বর্ধমান সদর উত্তর মহকুমা শাসক তীর্থঙ্কর বিশ্বাস, বর্ধমান থানার আইসি সুখময় চক্রবর্তী সহ অন্যান্য আধিকারিকরা। মাস্ক ছাড়া রাস্তায় বার হওয়ায় এদিন একদিকে যেমন ধরপাকড় করা হয়েছে তেমনি মাস্কও বিলি করা হয়েছে। 


মহকুমাশাসক এদিন জানিয়েছেন, করোনা বিধিকে কঠোরভাবে সকলকেই মানতে হবে। আইন না মানলে বিপর্যয় মোকাবিলা আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তিনি জানিয়েছেন, করোনার তৃতীয় ঢেউ যেভাবে বাড়ছে তাতে রাজ্যেসরকার যে নির্দেশিকা দিয়েছে তা কঠোরভাবে পালন করা হচ্ছে। জেলার অন্যান্য জায়গার তুলনায় বর্ধমান পৌর এলাকায় সংক্রমণ বেশি। তাই বর্ধমান থানার সাথে যৌথভাবে পথে নামা হয়েছে। যারা মাস্ক পরছে না তাদের একবার সর্তক করে মাস্ক পরতে বাধ্য করা হচ্ছে। সেই সাথে দ্বিতীয়বার বিনা মাস্কে পাওয়া গেলে বা বাস, ছোট গাড়িতে মাস্ক না পরে ঘুরলে তাদের বিরুদ্ধে আইনগতভাবে ব্যবস্থা নেওয়া হচ্ছে। 


উল্লেখ্য, রবিবার গোটা পূর্ব বর্ধমান জেলায় মোট ৪১জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে কেবলমাত্র বর্ধমান পুরসভাতেই আক্রান্ত হয়েছেন ১৪জন। বাজার থেকে রাস্তায় এদিনও অসতর্কতার ছবি দেখা গেছে। বর্ধমান ষ্টেশনে অন্যান্যদিনের মতই ভিড় উপচে পড়েছে ট্রেনে ট্রেনে। সামাজিক দূরত্ব বিধির কোনো বালাই নেই। নেই মাস্কও।

0 Comments: