Headlines
Loading...
বর্ধমানে প্রথম বেঙ্গল ফেথ হসপিটালে চালু হল অত্যাধুনিক ২৪×৭ ইমারজেন্সি পরিষেবা

বর্ধমানে প্রথম বেঙ্গল ফেথ হসপিটালে চালু হল অত্যাধুনিক ২৪×৭ ইমারজেন্সি পরিষেবা


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: অত্যাধুনিক জরুরি চিকিৎসা পরিষেবা দেওয়ার লক্ষ্যে এবার বর্ধমানের গোদা এলাকার স্বাস্থ্য উপনগরীর বেঙ্গল ফেথ হসপিটাল চালু করল ২৪ঘন্টার ইমারজেন্সি বিভাগ। ফলে বর্ধমানে এখন থেকে এই প্রথম সরকারি হাসপাতালের বাইরেও বেসরকারি হাসপাতালে যেকোনো জরুরি অবস্থার চিকিৎসা পরিষেবা দ্রুত পেয়ে যাবেন রোগীরা। 


বেঙ্গল ফেথ হসপিটালের মেডিকেল ডিরেক্টর ডা: অনিশ ব্যানার্জি জানিয়েছেন, প্রায় দুবছর অতিক্রান্ত হয়েছে এই হাসপাতালের বয়স। শুরু থেকেই হাসপাতালে ইমারজেন্সি বিভাগ চালু ছিল। কিন্তু এতদিন ২৪ঘন্টাই বিশেষজ্ঞ চিকিৎসক এবং যন্ত্রাদি এই বিভাগে ছিল না। এব্যাপারে ধাপে ধাপে প্রস্তুতি নেওয়া হচ্ছিল। 


এবার ৫জন বিশেষজ্ঞ ইমার্জেন্সি মেডিসিনের চিকিৎসক, ২২জন স্পেশালিস্ট চিকিৎসক সহ বি.এসসি ইন ক্রিটিক্যাল কেয়ার টেকনোলজি পাশ করা টেকনিশিয়ানরা এই হাসপাতালের নতুন ইমারজেন্সি বিভাগে সর্বক্ষণ পরিষেবা দেবেন। তিনি জানিয়েছেন, এরফলে সবচেয়ে খারাপ অবস্থার মধ্যে চিকিৎসার জন্যও আসা রোগীকেও অতি দ্রুত উন্নতমানের চিকিৎসা দিয়ে সুস্থ করা যাবে বলে তিনি আশা প্রকাশ করেন। অনিশ ব্যানার্জি জানিয়েছেন, এই সর্বক্ষণের ইমারজেন্সি বিভাগ চালু হয়ে যাওয়ার ফলে বর্ধমান সহ আশপাশের জেলা তথা রাজ্যের বিভিন্ন প্রান্তের মানুষ বিশেষভাবে উপকৃত হবেন।


এরই পাশাপাশি হাসপাতাল ও রোগীর মধ্যে সুসম্পর্কের মেলবন্ধন গড়ে তুলতে এদিন 'সম্পর্ক কার্ড' নামে একটি স্বাস্থ্য পরিষেবায় সুবিধা বিষয়ক কার্ডের উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার কামনাশীষ সেন। উপস্থিত ছিলেন সমাজসেবী কাঞ্চন কাজী, বেঙ্গল ফেথ হাসপাতালের সেন্টার হেড সঞ্জয় সিংহ মহাপাত্র সহ হসপিটালের সমস্ত চিকিৎসক, কর্মী সহ রোগীদের পরিবার পরিজনেরা।

0 Comments: