Headlines
Loading...
ভেজাল সরষের তেল তৈরির কারখানার হদিস, মেমারী পুলিশের জালে তিন কারবারি সহ প্রচুর সরঞ্জাম, চাঞ্চল্য

ভেজাল সরষের তেল তৈরির কারখানার হদিস, মেমারী পুলিশের জালে তিন কারবারি সহ প্রচুর সরঞ্জাম, চাঞ্চল্য


ফোকাস বেঙ্গল ডেস্ক,মেমারী: বাজারে যখন সরষের তেলের দাম নিয়ে গৃহস্থের হেঁসেলে আগুন লাগার অবস্থা, সেই সময় এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী ভেজাল সরষের তেলের কারবার ফেঁদে লক্ষ লক্ষ টাকা মুনাফা কমানোর কাজে ব্যস্ত। আর বুধবার মেমারীর ছিনুই শীতলাশতলা এলাকা থেকে পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে এমনই ভেজাল সরষের তেল তৈরি কারবারের সঙ্গে যুক্ত তিনজনকে গ্রেপ্তার করল। বাজেয়াপ্ত হল প্রচুর পরিমাণ ভেজাল সরষের তেল।


পুলিশ জানিয়েছে, অভিযানে ৫২ টি ভেজাল সরষের তেল ভর্তি টিন,৭৪ টি খালি টিন ও নগদ ৫০ হাজার টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। বেশ কিছু নামী কোম্পানির স্টিকারও বাজেয়াপ্ত করেছে পুলিশ। এছারাও আটক করা হয়েছে একটি ভর্তি খাবার তেলের টাঙ্কার। পুলিশ সূত্রে জানা গেছে,এখানে রাইস অয়েলের সাথে রাসায়ানিক মিশিয়ে সরষের তেল তৈরি করে বিভিন্ন কোম্পানির স্টিকার লাগিয়ে তা বাজারে বিক্রি করা হত। এমনকি সেই তেলে সর্ষে তেলের মতো ঝাঁঝ ও রঙ আনতে নানা ধরনের রাসায়নিক ব্যবহার করা হত।
পুলিশ বুধবার ধৃতদের বর্ধমান আদালতে পাঠিয়েছে।


জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার কল্যাণ সিংহ রায় বলেন, ভেজাল তেল  তৈরির সাথে আর কারা কারা জড়িত, কিভাবে বা কাদের মাধ্যমে সেই তেল বাজারজাত হত তার তদন্ত শুরু করেছে পুলিশ। তদন্তের স্বার্থে ধৃতদের ১০ দিনের পুলিশি হেফাজতের আবেদন জানানো হয়েছে। পাশাপাশি তেলে কতটা ক্ষতিকারক রাসায়নিক ব্যবহার করা হচ্ছিলো তা খতিয়ে দেখতে তেলের নমুনা ল্যাবরেটরিতে পাঠানো হচ্ছে।





0 Comments: