Headlines
Loading...
পুরী সহ দক্ষিণভারত ঘোরার বিশেষ পর্যটন ট্রেন এবার থামবে বর্ধমান স্টেশনেও, খুশি ভ্রমণ পিপাসুরা

পুরী সহ দক্ষিণভারত ঘোরার বিশেষ পর্যটন ট্রেন এবার থামবে বর্ধমান স্টেশনেও, খুশি ভ্রমণ পিপাসুরা


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: ভারতীয় রেলওয়ে ক্যাটারিং এণ্ড ট্যুরিজম কর্পোরেশন লিমিটেড পরিচালনায় দক্ষিণ ভারত ভ্রমণের জন্য বিশেষ পর্যটন ট্রেন চালুর খবরে বর্ধমান জেলা জুড়ে ব্যাপক উন্মাদনা সৃষ্টি হয়েছে। ইতিমধ্যেই ৫০শতাংশ টিকিট বুকিং হয়ে গেছে বলেও শনিবার জানালেন আইআরসিটিসির চীফ সুপারভাইজার নিখিল প্রসাদ। এদিন বর্ধমানে একটি সাংবাদিক বৈঠকে আইআরসিটিসির সহকারী সুপারভাইজার অমিত মিত্র জানিয়েছেন, এই প্রথম দক্ষিণ ভারতগামী এই বিশেষ ট্রেনের স্টপেজ বর্ধমানে দেওয়া হচ্ছে।


 আধিকারিক জানিয়েছেন, এরজন্য আইআরসিটিসিকে লড়াই করতে হয়েছে। অমিতবাবু জানিয়েছেন, রেল বর্ধমানে এই স্টপেজ দিতে রাজী ছিল না। এজন্য তাঁরা লাগাতার লড়াই চালিয়েছেন। যার সুফল মিলেছে। তিনি জানিয়েছেন, এই বিশেষ পর্যটন ট্রেন বিহারের মুঙ্গের থেকে ১৬ জানুয়ারী যাত্রা শুরু করছে। মুঙ্গের থেকে যাত্রা শুরু করে রামপুরহাট, বোলপুর, বর্ধমান, ডানকুনি, আন্দুল, মেচেদা ও খড়্গপুর ষ্টেশনে এই ট্রেন থামবে। ফলে এই অঞ্চলের মানুষের কাছেও এখন থেকে পুরী সহ দক্ষিণ ভারত ভ্রমণের সুব্যবস্থা তৈরি হয়ে গেল। 


তিনি জানিয়েছেন, এই বিশেষ ট্রেনে তিরুপতি বালাজি, মাদুরাই, রামেশ্বরম, কন্যাকুমারী এবং পুরী ভ্রমণ করানো হবে। এজন্য মাথাপিছু স্ট্যাণ্ডার্ড বিভাগে ১০ হাজার ৩৯৫ টাকা এবং এসি বিভাগে ১৭ হাজার ৩২৫ টাকা টিকিট ধার্য করা হচ্ছে। অমিতবাবু জানিয়েছেন, এতদিন বর্ধমান জেলার ভ্রমণ পিপাসু মানুষকে হাওড়া বা অন্য কোনো ষ্টেশনে গিয়ে নির্ধারিত ট্রেনে চাপতে হত। কিন্তু এই বিশেষ ট্রেনে বর্ধমান ষ্টেশন থেকেই চাপতে ও নামতে পারবেন যাত্রীরা।






0 Comments: