Headlines
Loading...
জাতীয় স্তরের এওয়ার্ডে ভূষিত হলেন বর্ধমানের বাউল শিল্পী স্বপন দত্ত

জাতীয় স্তরের এওয়ার্ডে ভূষিত হলেন বর্ধমানের বাউল শিল্পী স্বপন দত্ত


ফোকাস বেঙ্গল ডেস্ক,নিউ দিল্লি ও পূর্ব বর্ধমান: মঙ্গলবার দিল্লীর রাজেন্দ্রভবনে জাতীয় স্তরের পদকে সম্মানিত করা হল বর্ধমান শহরের বাসিন্দা বাউল শিল্পী স্বপন দত্তকে। তাঁর হাতে এই ন্যাশনাল এওয়ার্ড তুলে দিলেন বাবু জগজীবন রামের মেয়ে তথা ভারতবর্ষের প্রাক্তন লোকসভার অধ্যক্ষ মীরা কুমার। বাবু জগজীবন রাম কলা সংস্কৃতি এবং সাহিত্য আকাদেমির পক্ষ থেকে প্রতিবছর দেশের বিভিন্ন প্রান্তের শিল্পী, কলা কুশলীদের সমাজ সংস্কৃতিতে বিশেষ অবদানের জন্য সম্মানিত করা হয়। 


বর্ধমান শহরের বাউল শিল্পী স্বপন দত্ত এই সম্মানে সম্মানিত হওয়ায় খুশির হাওয়া শহর জুড়ে। মঙ্গলবার দিল্লীর এই অনুষ্ঠানে হাজির ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী, তেলেঙ্গানার মন্ত্রী, নেপালের মন্ত্রী ও বিভিন্ন রাজের বিশেষ পদাধিকারী ব্যক্তিত্বরা। প্রাক্তন লোকসভার অধ্যক্ষ মীরা কুমার বাবু জগজীবন রামের বিশাল অবদানের কথা এই অনুষ্ঠান মঞ্চ থেকে তুলে ধরেন। 


সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে বাউল শিল্পী স্বপন দত্তর নিঃস্বার্থ সমাজসেবা, সমাজ সচেতন ও সমাজের কুসংস্কার, কুপ্রথা দূরীকরণ ও দেশে বিদেশে বাউল গানে শান্তির বার্তা দেওয়া কথা তুলে ধরার জন্য তাঁকে সম্মানিত করা হয়।  স্বপন দত্ত জানিয়েছেন, এর আগে দিল্লিতে বহুবার এসেছেন।  সরকারী আমন্ত্রণে অনুষ্ঠানও করেছেন, অনেক সম্মানও পেয়েছেন। তবে জাতীয় স্তরের পদক পেয়ে তাঁর জীবন ধন্য হল বলেই অভিমত ব্যক্ত করেছেন স্বপন দত্ত।

0 Comments: