Headlines
Loading...
বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি, ব্যাহত রোগী পরিষেবা

বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি, ব্যাহত রোগী পরিষেবা


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: দিল্লীতে চিকিৎসকদের হেনস্তার প্রতিবাদে মঙ্গলবার বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের জুনিয়র ডাক্তাররা (পোস্ট গ্র্যাজুয়েট ট্রেনি) বিক্ষোভে সামিল হলেও বুধবার থেকে তাঁরা কর্মবিরতি শুরু করায় গোটা হাসপাতাল জুড়েই কার্যত রোগী পরিষেবা ব্যাহত হতে শুরু করেছে। মঙ্গলবার তারা অবস্থান বিক্ষোভ করলেও কর্মবিরতী করেননি। বুধবার থেকে তারা হাসপাতাল কর্তৃপক্ষকে লিখিতভাবে জানিয়ে কর্মবিরতিতে সামিল হলেন। রোগীর পরিজনদের অভিযোগ এর ফলে রোগীর চিকিৎসা পরিষেবা ব্যাহত হচ্ছে। 


প্রসঙ্গত, জরুরী বিভাগ সহ আউটডোরের পরিষেবা স্বাভাবিক করতে পিজিটিরাই (post graduate trainee) গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়। কিন্তু তারাই কাজ বন্ধ করার বুধবার আউটডোরে ব্যাপক হয়রানীর ছবি ধরা পড়ে। ব্যাপক সমস্যা হয় মেডিসিন আউটডোরেও। এমনিতেই প্রতিদিন মেডিসিন আউটডোরে ব্যাপক ভিড় হয়। সব মিলিয়ে কমপক্ষে পাঁচ থেকে ছয়জন পিজিটি এই বিভাগে প্রতিদিন পরিষেবা দেন। এদিন তাঁরা কর্মবিরতিতে চলে যাওয়ায় স্বাভাবিক ভাবেই চাপ বাড়ে এই বিভাগে। রোগীর পরিজনদের দীর্ঘক্ষণ লাইনে অপেক্ষা করতেও দেখা যায়। 


মেডিসিন ছাড়াও, সার্জারি, ইউরোলজির মত বিভাগেও এদিন রোগীদের হয়রানীর শিকার হতে হয়। হাতে গোনা চিকিৎসক রোগী দেখায় দীর্ঘক্ষণ অপেক্ষার পর রোগী দেখাতে হয় বলে অভিযোগ। যদিও জরুরী বিভাগে রোগী দেখা ও ভর্তি ঠিকঠাক থাকলেও রোগীদের অভিযোগ তাদের সেখানেও অনেকক্ষণ অপেক্ষা করতে হয়েছে। সবমিলিয়ে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির জেরে রোগী পরিষেবার ব্যাপক প্রভাব পড়েছে বলেই জানিয়েছেন রোগীদের পরিজনেরা।

0 Comments: