Headlines
Loading...
বিপজ্জনক ভাবেই মালবাহী গাড়িতে বহন করা হচ্ছে অক্সিজেন সিলেন্ডার, প্রশাসনের দৃষ্টি আকর্ষণের দাবি

বিপজ্জনক ভাবেই মালবাহী গাড়িতে বহন করা হচ্ছে অক্সিজেন সিলেন্ডার, প্রশাসনের দৃষ্টি আকর্ষণের দাবি


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: নিয়মবহির্ভুত ভাবে পরিবহন করা হচ্ছে অক্সিজেন সিলিন্ডার। শহরের ভিতর দিয়েই হোক বা জাতীয় সড়ক, মালবাহী গাড়িতে কোনো সতর্কীকরণ ছাড়াই সিলিন্ডার ভর্তি করে কোনো আচ্ছাদন না দিয়েই হামেশাই নিয়ে যাওয়া হচ্ছে অক্সিজেন সিলিন্ডার। এমনকি অক্সিজেন সিলিন্ডারের সাথেই অন্য গ্যাস সিলিন্ডারও একই গাড়িতে বহন করা হচ্ছে। 


মেমারীর পাল্লা রোডের কাছে জাতীয় সড়কে প্রায়ই এই ধরণের সিলিন্ডার বোঝাই গাড়ি দেখতে পাওয়া যাচ্ছে। ফলে যেকোন সময় দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয় বাসিন্দারা। তাদের অনেকেই জানিয়েছেন, জাতীয় সড়কের ফ্লাই ওভারের উপর দিকে ওঠার সময় খোলা সিলিন্ডার যেকোনো সময় গাড়ির উপর থেকে গড়িয়ে পড়ে যাবার সম্ভাবনা থাকেই। যা থেকে দূর্ঘটনা ঘটে যে কোনো সময় রাস্তায় ঘটে যেতে পারে মারাত্বক বিস্ফোরণ। 


সিলিন্ডার বহন করার ক্ষেত্রে প্রশাসনিক যে নিয়মবিধি রয়েছে গাড়ি চালকরা সেইসব রীতিমত অমান্য করে চলেছে বলেই অভিযোগ স্থানীয়দের। মাস জুড়ে ট্রাফিক সচেতনতা, সেফ ড্রাইভ সেভ লাইভ প্রচার চললেও এই অনিয়মগুলো চোখ এড়াচ্ছে প্রশাসনের। স্থানীয়দের দাবি অবিলম্বে প্রশাসন এই গাড়িগুলোর দিকে নজর দিক।


0 Comments: