Headlines
Loading...
ট্যাঙ্কার থেকে গ্যাস লিক, আতঙ্ক বর্ধমান আরামবাগ রোডে

ট্যাঙ্কার থেকে গ্যাস লিক, আতঙ্ক বর্ধমান আরামবাগ রোডে


ফোকাস বেঙ্গল ডেস্ক,রায়না: হাইড্রোক্লোরিক অ্যাসিড ভর্তি ট্যাঙ্কারের ভাল্ব কেটে গ্যাস লিক করায় আতঙ্ক ছড়াল বর্ধমান আরামবাগ সাত নম্বর রাজ্য সড়কে বাঁকুড়া মোড় এলাকায়। জানা গেছে দুর্গাপুর থেকে বর্ধমান হয়ে আরামবাগের দিকে যাবার সময় রাস্তার ধারে নরম মাটিতে ট্যাঙ্কারটির চাকা আটকে পড়ে। 

গাড়িটিকে উদ্ধার করার জন্য নিয়ে আসা হয় ক্রেন মেশিন। ক্রেন দিয়ে টেনে তোলার চেষ্টা করা হয় ট্যাঙ্কার টিকে। আর তখনই ঘটে বিপত্তি। ট্যাঙ্কারের পিছনের দিকের একটি ভাল্ব থেকে বেরিয়ে অসতে থাকে লিকিউড এসিড। এলাকায় ছড়িয়ে পড়তে থাকে এসিডের গন্ধ। আর এরপরে আতঙ্ক ছড়াতে থাকে এলাকায়। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় রায়না থানার পুলিশ, বর্ধমান থেকে আসে দমকলের একটি ইঞ্জিন সহ আধিকারিকরা। 

দীর্ঘ প্রচেষ্টার পর পরিস্থিতি স্বাভাবিক করা হয়। ট্যাঙ্কার টিকে দুটি ক্রেনের সাহায্যে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়। এরপর যান চলাচল স্বাভাবিক করে পুলিশ। দমকলের এক আধিকারিক জানিয়েছেন, ট্যাঙ্কার টিতে লিকিউড হাইড্রোক্লোরিক আছে। কোনো কারণে ভাল্ব থেকে লিক করছিল এসিড। তবে দ্রুততার সঙ্গে সেটির মেরামত করে ফের ট্যাঙ্কার টিকে রওনা করে দেওয়া হয়েছে।

0 Comments: