Headlines
Loading...
দুস্থদের মধ্যে কম্বল বিতরণ দুই ব্যবসায়ী বন্ধুর, লক্ষ্য ৫০০ কম্বল বিতরণ

দুস্থদের মধ্যে কম্বল বিতরণ দুই ব্যবসায়ী বন্ধুর, লক্ষ্য ৫০০ কম্বল বিতরণ


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: অসহায়, দুস্থ মানুষের পাশে দাঁড়ানোই তাঁদের জীবনের ব্রত। তা সে অতিমারী করোনার সময়ে দুঃস্থদের মধ্যে টানা এক বছর দুবেলা খাবার বিতরণই হোক, কিম্বা শীতে শহরের রাজপথের এক পাশে পরে থাকা অসহায় ভবঘুরেদের শরীরে গরম কম্বল মুড়ে দেওয়া। দিনের পর দিন একইভাবে বর্ধমান শহরের দুই বন্ধু অসহায়, দুস্থ মানুষদের দিকে এইভাবেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে চলেছেন। 


শনিবার শহরের বাদমতলা মোড়ের একটি শপিং মলের পাশে রাইস ব্র্যান ব্যবসায়ী দুই বন্ধু সঞ্জয় সাউ ও রাজীব রায় প্রায় ৮০জন গরিব, অসহায় মানুষের হাতে তুলে দিলেন শীতের কম্বল। সঞ্জয় সাউ জানালেন, এরই মধ্যে গভীর রাতে শহরের বিভিন্ন প্রান্তে ঘুরে রাস্তার পাশে শুয়ে থাকা প্রায় ৩০জন ভবঘুরের গায়ে কম্বল চাপিয়ে দিয়েছেন তাঁরা। তিনি জানিয়েছেন, এই শীতে প্রায় ৫০০ কম্বল বিতরণ করার পরিকল্পনা রয়েছে তাঁদের।


রাজীব রায় ও সঞ্জয় সাউ অবশ্য জানিয়েছেন, তাঁরা নিমিত্ত মাত্র, তাঁদের এই কর্মকান্ডের পিছনে এই শহরের একাধিক বিশিষ্ট ব্যবসায়ী ব্যক্তিদের অফুরন্ত সহযোগিতা রয়েছে। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য হলেন জয় মা তারা এগ্রো অয়েল এর কর্ণধার বুড়ো বাবু। উনি সারাবছর তাঁদের উদ্বুদ্ধ করেন এই সমস্ত দুস্থ, অসহায় মানুষদের দিকে সর্বদা সাহায্যের হাত বাড়িয়ে দিতে। মূলত তাঁরই অনুপ্রেরণায় বছরের বিভিন্ন সময়ে কিছু গরিব মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ তৈরি হয়। 


সঞ্জয় সাউ জানিয়েছেন, কেবলমাত্র বুড়ো বাবুই নন, সমাজের পিছিয়ে থাকা এই সমস্ত মানুষগুলোর নানান অসুবিধায় সারা বছর তাঁদের কাছে নিঃশর্ত সাহায্যের হাত বাড়িয়ে দেন দেবী দুর্গা রাইস মিলের মালিক রাজা মাজি, দুর্গা মাতা ট্রেডার্স এর সৈকত বাবু, পান্না বাবু ও সৌরভ। এছাড়াও গোবিন্দ ট্রেডার্স এর অনিমেষ দাস, নলিনাক্ষ সলভেন্ট প্ল্যান্টের গোপাল গোয়েঙ্কা প্রমুখ সমাজসেবী মানুষরা।

0 Comments: