Headlines
Loading...
বর্ধমানে ভয়াবহ অগ্নিকান্ডে ভস্মীভূত শীতের লেপ, তোষক তৈরির কারখানা

বর্ধমানে ভয়াবহ অগ্নিকান্ডে ভস্মীভূত শীতের লেপ, তোষক তৈরির কারখানা


ফোকাস বেঙ্গল ডেস্ক, বর্ধমান: ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে ছাই হয়ে গেল বর্ধমানের একটি শীতের লেপ, তোষক তৈরির কারখানা। আগুন লাগার খবর পেয়ে দমকলের তিনটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌছেও ২ ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি। বুধবার বিকালে ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের দেওয়ানদিঘি থানার জিয়ারা এলাকায়।


প্রত্যক্ষদর্শিরা জানিয়েছেন, বালাপোষ ও অন্যান্য শীতের জিনিস তৈরি হতো এই কারখানাটিতে। শীতের মরসুমে প্রচুর পরিমাণ কাঁচামাল যেমন তুলো, কাপড়
ও অন্যান্য জিনিস মজুত করেছিল কারখানার মালিক। এদিন বিকাল প্রায় ৫ টা নাগাদ কারখানাটিতে আগুন লাগে। এরপর দমকলে খবর দেওয়া হলে দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়। কিন্তু, কিছুক্ষনের মধ্যেই জল শেষ হয়ে যাওয়ায় বিপত্তি দেখা দেয়। পরে পরিস্থিতি বেগতিক দেখে আরোও দুটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়। প্রায় দুঘন্টা অতিক্রান্ত হওয়ার পরও কারখানার আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।


কারখানার মালিক রাম বালক সাউ জানিয়েছেন, শীতের মরসুমে লেপ, তোষক, বালাপোষ তৈরির কাজ জোরকদমে চলছিল। প্রচুর পরিমাণ কাঁচামাল মজুত করাও হয়েছিল। আগুনে সব পুড়ে ছাই হয়ে গিয়েছে। তিনি জানিয়েছেন, আনুমানিক ১৪ লক্ষ টাকার সামগ্রী নষ্ট হয়ে যাবার সম্ভাবনা রয়েছে। এছাড়াও এই সমস্ত সামগ্রী তৈরির দুটি মেশিন আগুনে পুড়ে গিয়েছে। যার মধ্যে একটির মূল্য প্রায় এক লক্ষ টাকা।






0 Comments: