Headlines
Loading...
বর্ধমানে সাইকেল ম্যারাথন

বর্ধমানে সাইকেল ম্যারাথন


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: বর্ধমান সাইক্লিং ক্লাবের উদ্যোগে এবং পূর্ব বর্ধমান জেলা ট্রাফিক বিভাগের সহায়তায় একটি বেসরকারী ব্যাংকের ব্যবস্থাপনায় মানবাধিকার দিবস ও পথ নিরাপত্তা সপ্তাহ উপলক্ষ্যে একটি সাইক্লোথন বা সাইকেল ম্যারাথন অনুষ্ঠিত হল। 'গ্রিণেথন' শীর্ষক এই সাইকেল ম্যারাথনে শুত্রুবার প্রায় দুই শতাধিক যুবক,যুবতী অংশগ্রহণ করে।



 

শহরের ভাঙ্গাকুটি থেকে শুরু হয়ে পারবিরহাটা পরিক্রম করে পুনরায় ভাঙ্গাকুটিতে এসে এই ম্যারাথন রেশ শেষ হয়। উদ্যোক্তারা জানিয়েছেন, বর্ধমান শহরের বুকে এখন অবধি অনুষ্ঠিত হওয়া এটি সর্ববৃহৎ সাইক্লোথন। বর্ধমান সাইক্লিং ক্লাব ও পূর্ব বর্ধমান জেলা ট্রাফিক পুলিশ কর্মীরা ছাড়াও বর্ধমান রাজ কলেজ এনএসএস, পাল্লা রোড পল্লিমঙ্গল সমিতি, হিউম্যান রাইটস প্রোটেকশন অ্যাসোসিয়েশন, শক্তিগড় অ্যাডভান্স ট্রেনিং অ্যাকাডেমি, বর্ধমান স্টান্ট রাইডার গ্রুপের সদস্যরা ছাড়াও অনেকে অংশ নেয় সাইকেল নিয়ে। 




এদিন এই সাইকেল ম্যারাথনের উদ্বোধন করেন জেলা পুলিশের ডিএসপি ট্রাফিক অতনু ব্যানার্জী। বর্ধমান সাইক্লিং ক্লাবের তরফে সন্দীপন সরকার জানিয়েছেন, ব্যানার, পোস্টার, প্লাকার্ড নিয়ে পথ নিরাপত্তা সচেতনতা, কম দূরত্বের পথ সাইকেলে পাড়ি দিয়ে পরিবেশ দূষণ কমাতে ইতিমধ্যেই প্রচার চালানো হয়েছে। এদিন এরই পাশাপাশি মানবাধিকার বিষয়েও সচেতনতা প্রচার চালানো হয়। ম্যারাথন শেষে সফল প্রতিযোগিদের হাতে শংসাপত্রও তুলে দেওয়া হয়।



0 Comments: