Headlines
Loading...
ফের বর্ধমানের দুপ্রান্তে দুটি গোখরো সাপ উদ্ধার, চাঞ্চল্য

ফের বর্ধমানের দুপ্রান্তে দুটি গোখরো সাপ উদ্ধার, চাঞ্চল্য


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: ফের বর্ধমান শহরের দুপ্রান্তে দুটি গোখরো সাপ উদ্ধারে চাঞ্চল্য ছড়াল বুধবার সকালে। এবার বেসরকারি একটি কোম্পানির শপিং মলের ভিতর স্টোর রুম থেকে বনদপ্তরের উদ্ধারকারী কর্মীরা প্রায় সাড়ে ৫ফুট লম্বা বিশালাকৃতির পূর্ণ বয়স্ক একটি বিষধর গোখরো উদ্ধার করলো। অন্যদিকে শহরের রাখাল পিরতলা এলাকার বাসিন্দা দীপঙ্কর দেবের বাড়ি থেকে একটি ফুট দেড়েকের বাচ্চা গোখরো সাপ উদ্ধার করা হয়েছে বলে বনবিভাগ সূত্রে জানা গেছে। 


প্রসঙ্গত এই একই জায়গায় গত দুদিন আগে বনদপ্তরের কর্মীরা এক গৃহস্থের বাড়ি থেকে একটি গোখরো উদ্ধার করেছিল। আজ ফের একই এলাকার অন্য একটি বাড়ি থেকে সাপ উদ্ধার হওয়ার পর আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। এলাকাবাসীদের অনুমান আরো সাপ কোথাও না কোথাও লুকিয়ে থাকতে পারে। তাই সকলকে সচেতন থাকার আবেদন জানানো হয়েছে।


উদ্ধারকারী দলের কর্মীরা জানিয়েছেন, এদিন সকালে শহরের বিবেকানন্দ কলেজ মোড় এলাকার একটি বেসরকারি সংস্থার শপিং মলের ভিতর থেকে বিশালাকৃতির গোখরো সাপ উদ্ধার করা হয়েছে। সাপটির আনুমানিক বয়স প্রায় ১৫বছর। লম্বায় প্রায় সাড়ে ৫ফুট। 


তাঁরা জানিয়েছেন, এতো বড় সাপ সম্প্রতি ধরা পড়েনি। শপিং মল কর্তৃপক্ষকে সতর্ক করে জানানো হয়েছে নিয়মিত স্টোর রুম সহ অব্যবহারের জিনিসপত্র যে জায়গাগুলোতে মজুদ করা থাকে, সেইসব জায়গা পরিষ্কার পরিচ্ছন্ন করার জন্য। এদিকে শীত শুরুর মুখেই বর্ধমানে প্রায় রোজই বিষধর সাপ উদ্ধার হতে থাকায় আলোড়ন পড়েছে।


0 Comments: