Headlines
Loading...
দুঃস্থদের শীতের কম্বল দিয়ে জন্মদিন পালন রেল কর্মীর

দুঃস্থদের শীতের কম্বল দিয়ে জন্মদিন পালন রেল কর্মীর


ফোকাস বেঙ্গল ডেস্ক,মেমারি: জন্মদিন বলে কথা। সেটাতো একটু স্পেশাল ভাবেই পালন করেন অনেকেই। আর্থিকভাবে সচ্ছল অথবা সমাজে প্রতিষ্ঠিত ব্যক্তিদের জন্মদিন মানেই তো সন্ধ্যায় বার্থ ডে পার্টি, খাওয়া দাওয়া, নাচা গানা, কত গিফট আরো কত কিছুই! কিন্তু আর্থিকভাবে পিছিয়ে থাকা অসহায় মানুষদের কাছে তাদের জন্মদিন আসলে কবে - পেটের চিন্তায় তাই মনে রাখতে পারেন না। তাদের তো নিত্য নুন আনতে পান্তা ফুরোনোর অবস্থা। 


বিশেষ করে গত দুবছর সময়কালে এই বর্গের মানুষদের অবস্থা সত্যি করুন। এরই মধ্যে শীত পড়তে শুরু করেছে। কিছুদিনের মধ্যেই শীত জাঁকিয়ে ব্যাটিং করতে শুরু করবে বলেই আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছে। শীতের প্রবল ঠান্ডায় বহু অসহায় মানুষ কাঁপতে কাঁপতে রাত কাটাবেন শহর থেকে গ্রামের কোনো রাস্তায় অথবা আস্তানায়। কিন্তু এদের কথা ভাবার জন্যও তো আমাদের সমাজে কিছু সহৃদয় মানুষ আছেন। 


পূর্ব বর্ধমান জেলার মেমারি থানার অন্তর্গত দেবীপুর রাজবাগানের বাসিন্দা গোবিন্দ ঘোষ, পেশায় রেল কর্মী, তার নিজের ৩১তম জন্মদিনের আনন্দের সন্ধ্যাটা উৎসর্গ করলেন এমনি কিছু দুঃস্থ, অসহায় মানুষদের উদ্দেশ্যে। মেমারি স্টেশন চত্তরের অসহায় মানুষদের হাতে শীতের কম্বল ও মিষ্টির প‍্যকেট তুলে দিয়ে নিজের জন্মদিনে মানব ধর্ম পালন করার পাশাপাশি মানবিকতার পরিচয় দিলেন গোবিন্দ ঘোষ। 


গোবিন্দ বাবু জানিয়েছেন, প্রতিদিন আসা যাওয়ার পথে দেখেন এই সব মানুষদের। ঠান্ডা পড়তে শুরু করেছে, তাই এইসব মানুষরা অন্যদের মতোই যাতে শরীরকে গরম রাখতে পারেন সেই কথা ভেবেই সামান্য সহমর্মিতার হাত বাড়িয়ে দেওয়ার চেষ্টা করেছেন।একইসঙ্গে সকলস্তরের মানুষ কে অসহায় মানুষের পাশে থাকার বার্তাও দিলেন। 


আগামী দিনে তার এই উদ‍্যোগে উদ‍্যোগী হয়ে যদি কোনো সফল ব‍্যাক্তি তাদের আনন্দের দিনগুলো এই সব মানুষদের সাথে ভাগ করে নেয় তাহলে তার আজকের জন্মদিনের সবচেয়ে বড় উপহার বলে মনে করবেন বলে জানান আজকের বার্থ ডে বয় গোবিন্দ ঘোষ। অন্যদিকে ঠান্ডার হাত থেকে রেহাই পেতে কম্বল পেয়ে খুশি মেমারি স্টেশন চত্তরের দুঃস্থ মানুষেরা। তারা জন্মদিনের উপহার স্বরপ গোবিন্দ ঘোষের দীর্ঘায়ু কামনা করে আশির্বাদ করেন।


0 Comments: