Headlines
Loading...
ছটপুজো উপলক্ষে বর্ধমানের দামোদর সংলগ্ন এলাকা পরিদর্শন পুলিশ সুপারের

ছটপুজো উপলক্ষে বর্ধমানের দামোদর সংলগ্ন এলাকা পরিদর্শন পুলিশ সুপারের


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: আগামী বুধবার এবং পরের দিন বৃহস্পতিবার ছট পুজো। আর এই ছটপুজোকে কেন্দ্র করে বর্ধমানের বিশেষত দামোদর নদে জনস্রোত ঠেকাতে পুলিশ প্রশাসনের কি ধরণের ব্যবস্থা গ্রহণ করা উচিত সে বিষয়টি খতিয়ে দেখলেন জেলা পুলিশ সুপার কামনাশীষ সেন। এদিন তিনি জানিয়েছেন, যেহেতু প্রচুর মানুষ এই ছটপুজোয় দামোদর নদে ভিড় করেন তাই ট্রাফিক নিয়ন্ত্রণ করাটাই তাঁদের কাছে মুখ্য বিষয়। 

তিনি জানিয়েছেন, জেলা পুলিশ সুপার হিসাবে এবারই প্রথম তিনি বর্ধমানের দায়িত্বে রয়েছেন। তাই সমস্ত বিষয় খতিয়ে দেখার জন্যই তিনি এদিন দামোদরের ঘাটগুলি পরিদর্শন করেছেন। তিনি জানিয়েছেন, ওয়াচ টাওয়ার, আলোর ব্যবস্থা, উদ্ধারকারী দল তৈরী রাখা প্রভৃতি সমস্ত বিষয়ই খতিয়ে দেখা হয়েছে। এদিন পুলিশ সুপারের পাশাপাশি দামোদরের ঘাট পরিদর্শন করেন বর্ধমান দক্ষিণের তৃণমূল বিধায়ক খোকন দাস, হিন্দি শাখার সভাপতি নাড়ু ভকত, সদরঘাট বিদ্যাসাগর স্মৃতি সংঘের সম্পাদক রাসবিহারী হালদার, ছট পুজো ওয়েলফেয়ার সোসাইটির পক্ষে গির্জা প্রসাদ, নেপাল রাউৎ প্রমুখরাও। 

এদিন রাসবিহারী হালদার জানিয়েছেন, প্রতিবছর প্রায় ১ লাখেরও বেশি মানুষ হাজির হন এই ছট পুজো উপলক্ষ‌্যে। তাই সাধারণ মানুষের কোনো অসুবিধা যাতে না হয় সেজন্য তাঁরা ক্লাবের পক্ষ থেকে প্রায় ১৫০ স্বেচ্ছাসেবী তৈরী রাখছেন। পুলিশ প্রশাসনের সঙ্গে তাঁরাও সমানতালে কাজ করবেন। এছাড়াও জরুরী পরিষেবা হিসাবে তৈরী রাখা হচ্ছে মেডিকেল ব্যবস্থাকেও। 

অন্যদিকে, ছট পুজো উপলক্ষ্যে বর্ধমানের আলমগঞ্জ কল্পতরু মাঠ সংলগ্ন বাঁকা নদীর ঘাট সংস্কারে পদক্ষেপ গ্ৰহন করল বর্ধমান পৌরসভা এবং বর্ধমান উন্নয়ন সংস্থা যৌথভাবে। জেসিপি মেশিন দিয়ে ঘাট সংস্কার করা হচ্ছে। ঘাটের পলিমাটি সরিয়ে যাতে ভক্তদের কোনোরকম অসুবিধা না হয় তারজন‍্য উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়াও বর্ধমান উন্নয়ন সংস্থার তরফ থেকে বাঁকা নদী সংলগ্ন এলাকাকেও সাজিয়ে তোলা হচ্ছে।

0 Comments: