Headlines
Loading...
পূর্ব বর্ধমান জেলা জুড়ে নানান অনুষ্ঠানে শিশু দিবস পালিত হল

পূর্ব বর্ধমান জেলা জুড়ে নানান অনুষ্ঠানে শিশু দিবস পালিত হল


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: রবিবার গোটা দেশের সঙ্গে পুর্ব বর্ধমান জেলাতেও পালিত হল শিশু দিবস। এদিন সকাল থেকে প্রাকৃতিক দুর্যোগকে মাথায় নিয়েই বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নানান অনুষ্ঠান করা হল। কোথাও সহজপাঠের পক্ষ থেকে, কোথাও আমার পাঠশালার পক্ষ থেকে, কোথাও কিশলয় আবার কোথাও মানুষ মানুষের জন্য সংগঠনের পক্ষ থেকে শিশুদের হাতে তুলে দেওয়া হল খাবার, গাছ, খাতা পেন্সিল। 


এদিন বর্ধমান ডিষ্ট্রিক্ট স্পোর্টস এ্যাসোসিয়েশন এবং মূক বধির অর্গানাইজেশনের পক্ষ থেকে দরিদ্র ও শারীরিক প্রতিবন্ধী শিশুদের প্রেরণা দিতে তাদের হাতে তুলে দেওয়া হল বই খাতা, পেন সহ কিছু পড়ার সরঞ্জাম। বর্ধমান টাউন হলে আয়োজিত হয় এই অনুষ্ঠানটি।পাশাপাশি আমার পাঠশালা নামে সমাজসেবী সংস্থার পক্ষ থেকে গোদা এলাকার তালপুকুর এলাকায় শিশুদের মধ্যে গাছ নিয়ে প্রেরণা জোগাতে শিশুদের দিয়ে লাগানো হল বিভিন্ন ধরণের গাছ। শিশুদের মধ্যে বিতরণ করা হল শুকনো ফল,মিষ্টি, বিস্কুট,কলা।


বর্ধমানের গাছ গ্রুপের কর্ণধার তথা গাছ মাষ্টার হিসাবে পরিচিত শিক্ষক অরূপ চৌধুরী জানিয়েছেন, এই শিশুদের দিয়ে শিশুদিবসে যে গাছ লাগানো হল তার রক্ষণাবেক্ষণের দায়িত্বও দেওয়া হল শিশুদের। তাদের ছোট্ট হাতের পরশ পেয়ে এই গাছ যতই বড় হবে ততই শিশুরা গাছের প্রতি আকৃষ্ট হবে। উল্লেখ্য, গাছ গ্রুপের পক্ষ থেকে চলতি বছরে গোটা জেলা জুড়েই খণ্ডবন তৈরীর কাজ করা হচ্ছে। এদিন আমার পাঠশালা নামে এই সংগঠনের পক্ষ থেকেও তালপুকুর এলাকায় আদিবাসী পাড়ায় একটি খণ্ডবন তৈরীর পরিকল্পনা নেওয়া হয়। 


এরই পাশাপাশি এদিন সমাবর্তন ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে শিশুদের হাতে তুলে দেওয়া হয় পেন্সিল, কাগজ, খাতা। এদিন মানুষ মানুষের জন্য ওয়েলফেয়ার সোসাইটির পক্ষ থেকে পথশিশুদের নিয়েও নানান অনুষ্ঠান করা হল। শিশুদের হাতে খাবার তুলে দেওয়া হয়। সম্পর্ক সংগঠনের পক্ষ থেকেও এদিন বর্ধমান ষ্টেশন এলাকায় শিশুদের হাতে তুলে দেওয়া হয় দুপুরের খাবার। 




0 Comments: