Headlines
Loading...
বর্ধমানে বন্ধ অথবা খালি বাড়িতে চুরির ঘটনা রোধে এবার জেলা পুলিশ নিচ্ছে বিশেষ ব্যবস্থা

বর্ধমানে বন্ধ অথবা খালি বাড়িতে চুরির ঘটনা রোধে এবার জেলা পুলিশ নিচ্ছে বিশেষ ব্যবস্থা


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: জেলা জুড়ে বন্ধ বাড়িতে চুরির ঘটনা বাড়তে থাকায় এবার জেলা পুলিশ এক অভিনব পন্থা চালু করতে চলেছে। জেলা পুলিশ সুপার কামনাশীষ সেন মঙ্গলবার বর্ধমান থানা আয়োজিত এক বিজয়া সম্মিলনে বক্তব্য রাখতে গিয়ে এমনই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, গত কয়েকমাসে বর্ধমান শহর সহ জেলার বিভিন্ন থানা এলাকা থেকে একাধিক অভিযোগ জমা পড়েছে যে বন্ধ বা বাড়িতে কেউ না থাকার সুযোগে চুরির ঘটনা ঘটেছে। আর এই প্রবণতা পর্যবেক্ষণ করার পরই পূর্ব বর্ধমান জেলা পুলিশ এই ধরণের ঘটনা রোধে আগামী দু মাসের মধ্যেই চালু করতে চলেছে এক বিশেষ ব্যবস্থা। যার ফলে জেলা পুলিশ প্রাথমিক ভাবে মনে করছেন এই ধরণের চুরির ঘটনা অনেকটাই আটকানো যাবে। পাশপাশি চুরির কিনারাও দ্রুত করা সম্ভব হবে। 


পুলিশ সুপার বলেন, জেলার যে কোন থানা এলাকার স্থায়ী অথবা ভাড়াটিয়া বাসিন্দা এরপর থেকে যখনই বাড়ি ছেড়ে বা বন্ধ রেখে এক বা একাধিক দিনের জন্য কোথাও যাবেন, তাঁরা তার আগে অবশ্যই স্থানীয় থানাকে সেব্যাপারে বিশদে জানিয়ে রাখবেন। তিনি বলেন, এর ফলে পুলিশ সেই নির্দিষ্ট বাড়িটি কে নজরে রাখতে পারবে। পাশপাশি ওই বাড়ির মালিক অথবা ভাড়াটিয়ার সম্বন্ধেও তথ্য থাকবে পুলিশের কাছে। পুলিশ সুপার এদিন বলেন, এই ব্যবস্থা কার্যকর করার লক্ষ্যে ইতিমধ্যেই আলাপ আলোচনা করা শুরু হয়েছে। তাঁরা আশা করছেন আগামী মাস দুয়েকের মধ্যেই জেলাজুড়ে এই ব্যবস্থা কার্যকর করা যাবে। 


যদিও এদিন তিনি বলেন, গোটা পূর্ব বর্ধমান জেলার জনসংখ্যার ভিত্তিতে জেলার থানা গুলিতে পুলিশ কর্মীর সংখ্যা অপর্যাপ্ত। তবুও জেলা পুলিশ তাঁদের কর্তব্যে অবিচল থেকে সাধারণ মানুষকে সুরক্ষা দেওয়ার কাজ যথাযথ ভাবে করার প্রক্রিয়া জারি রেখেছে। তিনি বলেন, দু একটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া বাঙালির এতোবড় একটা উৎসবকে জেলাজুড়ে নির্বিঘ্নে সম্পন্ন করা গেছে। এমনকি করোনার তৃতীয় ঢেউ এর আশঙ্কা করে মানুষকে ফের সতর্ক, সচেতন করতে রাস্তায় নেমে কাজ করছে পুলিশ। পাশপাশি বিভিন্ন অপরাধমূলক ঘটনার কিনারা করে অপরাধীদের গ্রেপ্তার করেছে। আর এবার জেলার বিভিন্ন প্রান্তে বন্ধ অথবা ফাঁকা বাড়িতে চুরির ঘটনা রুখতে উঠেপড়ে লেগেছে জেলা পুলিশ। 

0 Comments: