Headlines
Loading...
বর্ধমানের তেলিপুকুরে একের পর এক দুর্ঘটনা, অভিযোগের তির পুরসভা অনুমোদিত টোল আদায়কারীদের বিরুদ্ধে

বর্ধমানের তেলিপুকুরে একের পর এক দুর্ঘটনা, অভিযোগের তির পুরসভা অনুমোদিত টোল আদায়কারীদের বিরুদ্ধে


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: সাম্প্রতি বর্ধমান শহরের তেলিপুকুর মোড়ে রাতের দিকে পরপর বেশ কয়েকটি পথ দুর্ঘটনা ঘটার পর স্থানীয় মানুষের মধ্যে ক্ষোভ বাড়তে শুরু করেছে। কিছুদিন আগেই এক বাইক আরোহীর মৃত্যুর ঘটনাও ঘটেছে এখানেই। শুত্রুবার রাত ৯টা নাগাদ ফের একটি দুর্ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বর্ধমান পৌরসভা অনুমোদিত একটি সমবায় সমিতির পরিচালনায় তেলিপুকুর টোল ট্যাক্স ক্যাম্পের সামনে দাঁড়িয়ে থাকা একটি ধান বোঝাই ট্রাক্টরের পিছনে সজোরে ধাক্কা মারে এক মোটর সাইকেল আরোহী। দুর্ঘটনায় গুরুতর জখম ব্যক্তিকে দ্রুত উদ্ধার করে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আর এরপরই স্থানীয় এলাকাবাসী টোল পরিচালনার দায়িত্বে থাকা কর্মীদের উপর ক্ষোভ উগরে দেয়। যদিও দুর্ঘটনার পরই ক্যাম্প ছেড়ে পালিয়ে যায় কর্মীরা।


প্রত্যক্ষদর্শীরা অভিযোগ করেছেন, প্রায়ই এই এলাকায় দুর্ঘটনা ঘটছে। কিছুদিন আগেই এই একই জায়গায় এক মোটর সাইকেল আরোহী পথ দুর্ঘটনায় মারা গেছেন। এছাড়াও প্রায়ই ছোট বড় দুর্ঘটনা ঘটতেই থাকে। বিশেষ করে রাত ৯টার পর থেকে। কারণ হিসাবে স্থানীয়রা জানিয়েছেন, পৌরসভার অনুমোদিত বলে যে টোল ট্যাক্স সংগ্রহকারী ক্যাম্প রয়েছে তার কর্মীরা প্রায়ই বেপরোয়াভাবে গাড়ি থামিয়ে টোল আদায় করে। অনেক সময় টোলের কোনো বোর্ড না থাকায় অনেক গাড়িই বুঝে উঠতে পারে না। আচমকাই সেই সমস্ত গাড়ি থামাতে গিয়েও দুর্ঘটনার সৃষ্টি হয়। স্থানীয় বাসিন্দারা দাবি করেছেন, অবিলম্বে এই এলাকায় পর্যাপ্ত আলোর ব্যবস্থা করতে হবে। টোল থাকলেও তা বোঝার জন্য কোন নির্দেশিকা না থাকায় প্রায়ই সমস্যায় পড়ছে গাড়ি চালকরা। এমনকি রাস্তায় গার্ড রেল লাগানোরও দাবী তুলেছেন স্থানীয়রা। 


এরই পাশাপাশি এদিন স্থানীয় কিছু বাসিন্দা অভিযোগ করেছেন, আদপেই পুরসভার নাম দিয়ে যে টোল আদায় করা হচ্ছে তা বৈধ কিনা তা তাঁরা বুঝতে পারছেন না। খোদ পুরসভা সূত্রে জানা গেছে, এই টোল আদায়ের ক্ষেত্রে বর্ধমান পুরসভার বর্তমান কোনো অনুমোদনই নেই। স্বাভাবিকভাবেই দিনের পর দিন তাহলে কিভাবে পুরসভার নাম করে ওই সংস্থা টোল আদায় করছে তা নিয়েই প্রশ্ন উঠেছে। স্থানীয়রা দাবী করেছেন, এক প্রভাবশালী তৃণমূল নেতার মদতেই দেদার চলছে এই অবৈধ টোল আদায়ের কারবার। অবিলম্বে প্রশাসন হস্তক্ষেপ করে প্রয়োজনীয় ব্যবস্থা যাতে নেয় তারজন্যও এদিন স্থানীয়রা দাবী তুলেছেন। 

0 Comments: