728x90 AdSpace

Latest News

Saturday, 11 September 2021

পূর্ব বর্ধমানে দুয়ারে রেশন প্রকল্পে কাজের অগ্রগতি খতিয়ে দেখে গেলেন খাদ্যমন্ত্রী


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: আগামী ১৫ সেপ্টেম্বর থেকে পূর্ব বর্ধমান জেলায় পাইলট প্রোজেক্ট হিসাবে ২৪৬টি রেশন ডিলারকে নিয়ে শুরু হতে চলেছে দুয়ারে রেশন প্রকল্প। আর তার আগে জেলার রেশন সংক্রান্ত সমস্ত বিষয় খতিয়ে দেখতে রিভিউ মিটিং করে গেলেন রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষ। এদিন এই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ,পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, সহকারী সভাধিপতি দেবু টুডু, জেলাশাসক প্রিয়াংকা সিংলা, জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ মেহেবুব মণ্ডল সহ জেলা খাদ্য দপ্তরের আধিকারিকরাও। হাজির ছিলেন রেশন ডিলার এ্যাসোসিয়েশনের প্রতিনিধি, রাইস মিলারদের প্রতিনিধিরাও। 

এদিন খাদ্যমন্ত্রী জানিয়েছেন, দুয়ারে রেশন প্রকল্প নিয়ে এদিন বিস্তারিত আলোচনা হয়েছে। তিনি জানিয়েছেন, আগে কাজে নামা হোক, তারপর সুবিধা অসুবিধা দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। এদিন খাদ্যমন্ত্রী বিজেপির রেশন সংক্রান্ত অভিযোগ নস্যাত করে জানিয়েছেন, কেন্দ্র সরকার যে রেশনের মাল দেন সেগুলি পান ন্যাশাল ফুড সিকিউরিটি কার্ড যাঁদের আছে তাঁরা। কিন্তু কেন্দ্রীয় সরকার তার জন্য অর্থ নেন। একমাত্র রাজ্য সরকারই বিনামূল্যে সকলকে রেশনের মাল দিচ্ছেন।

শুধু তাইই নয়, এদিন খাদ্যমন্ত্রী জানিয়েছেন, ওয়ান নেশন ওয়ান কার্ডের ক্ষেত্রেও রাজ্যের মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন তার জন্যও কোনো অর্থ নেওয়া হবে না। এরই পাশাপাশি পূর্ব বর্ধমান জেলায় রাইস মিলারদের এবং রেশন ডিলারদের যে সমস্ত দাবীদাওয়া রয়েছে সেগুলি নিয়েও বিস্তারিত আলোচনা হয়েছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন, তাঁরা সমস্ত বিষয় নিয়েই আলোচনা করেছেন, আলোচনার মাধ্যমেই সমস্যা মিটবে।
পূর্ব বর্ধমানে দুয়ারে রেশন প্রকল্পে কাজের অগ্রগতি খতিয়ে দেখে গেলেন খাদ্যমন্ত্রী
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top