728x90 AdSpace

Latest News

Thursday, 16 September 2021

কালনায় মা ক্যান্টিনের একাউন্ট থেকে ৯৮হাজার টাকা গায়েব! শোরগোল


ফোকাস বেঙ্গল ডেস্ক,কালনা: মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প মা ক্যান্টিন এর ভর্তুকি একাউন্টের চেক জালিয়াতি করে ৯৮ হাজার ৩৪৭ টাকা লোপাট করে দেওয়ার ঘটনায় ব্যাপক শোরগোল পড়ল কালনায়। জানা গেছে, কালনা পুরসভার প্রাক্তন চেয়ারম্যান তথা বর্তমানে বিধায়ক দেবপ্রসাদ বাগের সই জাল করে কলকাতার একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংক থেকে টাকা তুলে নেওয়া হয়। ইতিমধ্যেই এই ঘটনার তদন্ত চেয়ে কালনা থানায় লিখিত অভিযোগ জানিয়েছেন কালনা পুরসভার পুরপ্রশাসক। পাশাপাশি কালনার একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের কাছেও টাকা লোপাটের বিষয়টি জানতে চেয়েছেন কালনার বিধায়ক দেবপ্রসাদ বাগ ও কালনা পৌরসভার ফিন্যান্স ডিপার্টমেন্টের আধিকারিকরা। রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ম্যানেজারের তরফ থেকেও ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের আশ্বাস দেওয়া হয়েছে। 

উল্লেখ্য চলতি মাসেই কালনা পুরসভার মা ক্যানটিন এর একটি অ্যাকাউন্ট থেকে চেক জালিয়াতি হয়। জানা গেছে, বুধবার বিষয়টি জানতে পারে কালনা পুরসভার ফিনান্স ডিপার্টমেন্টের কর্মীরা। এরপরই যোগাযোগ করা হয় কালনার একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের সাথে। খোঁজ খবর নিয়ে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের তরফে জানানো হয়, কলকাতায় অন্য একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে রাঝি দেবী নামে এক মহিলার অ্যাকাউন্টে ক্রেডিট হয়েছে ওই টাকা। সাথে সাথেই সেই রাষ্ট্রায়ত্ত ব্যাংকের সাথে যোগাযোগ করে কালনার ওই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

এদিন কালনার বিধায়ক দেবপ্রসাদ বাগ ক্ষোভের সঙ্গে বলেন, যেখানে পুরসভার টাকাই সুরক্ষিত নয় সেখানে সাধারণ মানুষের টাকা কীভাবে সুরক্ষিত থাকবে! তিনি কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধেও একরাশ ক্ষোভ উগরে দেন। তিনি বলেন, এই কেন্দ্র সরকারের রাজত্বে এবার সাধারণ মানুষকে মধ্যযুগীয় ব্যবস্থায় ফিরে যেতে হচ্ছে। সাধারণ মানুষের কষ্টার্জিত টাকা এবার ব্যাংকে না রেখে মাটির তলায় গচ্ছিত রাখতে হবে। এরপরই বৃহস্পতিবার কালনা পুরসভার তরফে কালনা থানায় টাকা লোপাটের বিষয়ে লিখিত অভিযোগ জানানো হয়। স্বাভাবিকভাবেই এই ঘটনায় চাঞ্চল্য ছড়ানোর পাশাপাশি গ্রাহকদের টাকার সুরক্ষা নিয়ে রীতিমত ঘোরতর প্রশ্ন উঠেছে।
কালনায় মা ক্যান্টিনের একাউন্ট থেকে ৯৮হাজার টাকা গায়েব! শোরগোল
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top