728x90 AdSpace

Latest News

Sunday, 8 August 2021

শুরু হচ্ছে প্রাক পুজো বিদ্যুৎ লাইনের কাজ,বর্ধমানে ১৮ আগষ্ট থেকে ২ অক্টোবর পর্যন্ত বিক্ষিপ্তভাবে ব্যাহত হবে বিদ্যুৎ পরিষেবা


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: প্রত্যেকবছরের মত এবছরও পুজোর আগে গোটা পূর্ব বর্ধমান জেলা জুড়েই বিদ্যুত লাইন মেরামতির কাজ শুরু করতে চলেছে বিদ্যুত দপ্তর। স্বাভাবিক ভাবেই চলতি আগষ্ট মাস থেকে অক্টোবর মাস পর্যন্ত জায়গায় জায়গায় দীর্ঘক্ষণ বিদ্যুত বিচ্ছিন্ন থাকবে বলে ঘোষণা করেছে বিদ্যুত দপ্তর। বিদ্যুত দপ্তরের বর্ধমান ডিভিশনাল ম্যানেজার বর্ধমান সাউথ ডিভিশন থেকে বর্ধমান শহর জুড়ে কবে কোথায় কতক্ষণ বিদ্যুত বিচ্ছিন্ন করে লাইনের কাজ হবে সে ব্যাপারে আগাম ঘোষণার পাশাপাশি সাধারণ মানুষের কাছ থেকে প্রয়োজনীয় সহযোগিতাও চাওয়া হয়েছে। 


বিদ্যুত দপ্তরের এক আধিকারিক জানিয়েছেন, অনেক সময়ই সাধারণ মানুষ বিদ্যুত দপ্তরের এই বিজ্ঞপ্তি বা ঘোষণাগুলি দেখেন না। ফলে দপ্তরের কর্মীরা যখন  বিদ্যুত বিচ্ছিন্ন করে মেরামতির কাজ করেন সেই সময় অশান্তি সৃষ্টি হয়। তাই এবার আগাম এব্যাপারে জনগণকে সচেতন করতেই এই ঘোষণা করা হয়েছে। বিদ্যুত দপ্তর সূত্রে জানা গেছে, মোট ৩টি ভাগে এই মেরামতির কাজ চলবে। একদিকে, বর্ষার পর বৈদ্যুতিক ট্রান্সফরমার এবং তারের উপর ও কাছাকাছি বেড়ে ওঠা গাছপালা যেমন কেটে পরিষ্কার করার কাজ করা হবে, অন্যদিকে বিদ্যুতের বিভিন্ন সাবষ্টেশনগুলিতেও পরিষ্কারের কাজ চলবে। তেমনি ফিডার এবং সাধারণ লাইনগুলিতেও কাজ চলবে। 


বিদ্যুত দপ্তর সূত্রে জানা গেছে, ৩৩ কেভি সাব ষ্টেশন যেগুলি রয়েছে যেমন পাওয়ার হাউস, কাটোয়া রোড, নবাবহাট, শ্রাচী, সদরঘাট এবং বেচারহাট এলাকায়, সেগুলিতে এই প্রাক পূজা মেরামতির কাজ শুরু হবে ১৮ আগষ্ট থেকে। বিভিন্ন দিনে এক একটি সাব ষ্টেশন এলাকায় কাজ হবে সকাল ৭টা থেকে বিকাল ৪টে পর্যন্ত। ফলে ওই সময়গুলিতে বিদ্যুত পরিষেবা বন্ধ থাকবে। বিদ্যুত দপ্তর সূত্রে জানা গেছে, পর্যায়ক্রমে এই ফিডারগুলিতে মেরামতির কাজ চলবে অক্টোবরের ২ তারিখ পর্যন্ত। উল্লেখ্য, এবছর দুর্গাপুজো শুরু হচ্ছে ১১ অক্টোবর থেকে। ১১ অক্টোবর ষষ্ঠী এবং ১৫ তারিখ দশমী। 


বিদ্যুত দপ্তর সূত্রে জানা গেছে, ফিডার লাইনের পাশাপাশি  শ্রাচী সাবষ্টেশনে ২১ আগষ্ট, নবাবহাট সাব ষ্টেশনে ২৯ আগষ্ট, কাটোয়া রোড সাবষ্টেশনে ৫ সেপ্টেম্বর, সদরঘাট সাবষ্টেশনে ১২ সেপ্টেম্বর, পাওয়ার হাউস সাবষ্টেশনে ২৬ সেপ্টেম্বর এবং বেচারহাট সাবষ্টেশনে ১৯ সেপ্টেম্বর মেরামতির কাজ হবে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টো পর্যন্ত। ফলে ওই সময় বিদ্যুত পরিষেবা বন্ধ থাকবে। এরই পাশাপাশি এই সাবষ্টেশন এবং ফিডার লাইনের মাধ্যমে যুক্ত থাকা ১১ কেভি ফিডার লাইনের ৫৬টি লাইনেও বিভিন্ন দিনে কাজ শুরু হবে। 

জানা গেছে, এই লাইনগুলিতে কাজ শুরু হচ্ছে ১২ আগষ্ট থেকে। পর্যায়ক্রমে বিভিন্ন দিন ও সময়ে তা চলবে ১ অক্টোবর পর্যন্ত। অধিকাংশ ক্ষেত্রেই এই লাইনগুলিতে কাজ চলবে সকাল ৯টা থেকে দুপুর ২টো পর্যন্ত। তবে কয়েকটি ক্ষেত্রে সকাল ৮টায় কাজ শুরু হবে, চলবে দুপুর ১টা পর্যন্ত। অধিকাংশ ক্ষেত্রেই ২ থেকে ৪দিন বা ৫দিন পর্যন্ত বিভিন্ন দিনে এই মেরামতির কাজ চালানো হবে বিভিন্ন এলাকায়। স্বাভাবিকভাবেই চলতি মাসের মাঝামাঝি থেকে অক্টোবরের প্রথম সপ্তাহ পর্যন্ত বর্ধমানের বিভিন্ন এলাকায় বিক্ষিপ্ত ভাবে বিদ্যুৎ সরবরাহ ব্যাঘাত ঘটবে।
শুরু হচ্ছে প্রাক পুজো বিদ্যুৎ লাইনের কাজ,বর্ধমানে ১৮ আগষ্ট থেকে ২ অক্টোবর পর্যন্ত বিক্ষিপ্তভাবে ব্যাহত হবে বিদ্যুৎ পরিষেবা
  • Title : শুরু হচ্ছে প্রাক পুজো বিদ্যুৎ লাইনের কাজ,বর্ধমানে ১৮ আগষ্ট থেকে ২ অক্টোবর পর্যন্ত বিক্ষিপ্তভাবে ব্যাহত হবে বিদ্যুৎ পরিষেবা
  • Posted by :
  • Date : August 08, 2021
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top