728x90 AdSpace

Latest News

Thursday, 12 August 2021

বর্ধমানে এসএফআই-এর অভিনব প্রতিবাদ, স্কুল-কলেজ খোলার দাবীতে রাস্তাতেই ক্লাস অধ্যাপকদের


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: লেখাপড়ায় ট্রাফিক জ্যাম। ট্রাফিক জ্যাম মগজের। প্রতীকি প্রতিবাদ জানাতে রাস্তায় খোলা আকাশের নীচে ক্লাসরুম করা হল। বৃহস্পতিবার এভাবেই অভিনব প্রতিবাদ জানালো এসএফআই-এর পূর্ব বর্ধমান জেলা কমিটি। কোভিডের ফলে দীর্ঘদিন বন্ধ স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়। ফলে সমস্যায় পড়ছেন ছাত্রছাত্রীরা। অনলাইনে ক্লাস হলেও আর্থিক অনটনের কারণে সেই সুবিধা নিতে পারছেন না অধিকাংশ ছাত্রছাত্রী। ফলে বাড়ছে স্কুলছুটের সংখ্যা। বাড়ছে নাবালিকা বিবাহের মতো ঘটনা - এমনটাই অভিযোগ তুলেছেন এসএফআই-এর জেলা সম্পাদক অনির্বাণ রায়চৌধুরী, সভাপতি বিশ্বরূপ হাজরা প্রমুখরা।


 
গত কয়েকমাস ধরে তাই ছাত্রছাত্রীদের ভবিষ্যতের কথা ভেবে অবিলম্বে স্কুল, কলেজ খুলতে হবে এই দাবীতে আন্দোলনে নেমেছে ভারতের ছাত্র ফেডারেশন পূর্ববর্ধমান জেলা কমিটি। বৃহস্পতিবার সংগঠনের পক্ষে সামগ্রিক ঘটনার প্রতিবাদে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে প্রতিকী ক্লাসরুমের আয়োজন করা হয়। যেখানে ছাত্রছাত্রীদের ক্লাস নেন বিভিন্ন কলেজে ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। স্বাস্থ্য বিধি মেনে অবিলম্বে স্কুল কলেজ বিশ্বিদ্যালয় খোলার দাবিতে ভারতের ছাত্র ফেডরেশন পূর্ব বর্ধমান জেলা কমিটির উদ্যোগে বৃহস্পতিবার গোটা জেলা জুড়ে অনুষ্ঠিত হল বিকল্প ক্লাস রুম। 


স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় খুলতে দেশ ও রাজ্য সরকার যে ব্যর্থ সেটিকে তুলে ধরার জন্য এদিন ভারতের ছাত্র ফেডারেশন পূর্ব বর্ধমান জেলা কমিটির উদ্যোগে বর্ধমান শহরের রাজবাটি, কালনা শহরের কালনা কলেজের গেট সহ জেলার বিভিন্ন প্রান্তে খোলা আকাশের নিচে স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের নিয়ে শিক্ষক শিক্ষিকা ও কলেজ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের উপস্থিতিতে এই বিকল্প ক্লাস রুমের আয়োজন করা হয়। এদিন এই বিকল্প ক্লাস রুমে রাজবাটির গেটের সামনে ক্লাস নেন বর্ধমান বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগের প্রধান অধ্যাপক অভয় কুমার মন্ডল ও মুন্সি আজিমবর রহমান। 


এদিন এসএফআই-এর পক্ষ থেকে অভিযোগ করা হয়, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে পরীক্ষা না নিয়ে যেভাবে রেজাল্ট বের করা হয়েছে তাতে ছাত্রছাত্রীদের মুল্যায়ন ঠিকভাবে হয়নি। এসএফআই পূর্ব বর্ধমান জেলা কমিটির সম্পাদক অনির্বাণ রায় চৌধুরী জানিয়েছেন, অবিলম্বে ছাত্রছাত্রীদের টিকাকরণ সুনিশ্চিত করে কোভিড স্বাস্থ্যবিধি মেনে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় খোলা হোক। না হলে তারা প্রয়োজনে জঙ্গি আন্দোলনে নামতে বাধ্য হবেন। অন্যদিকে, এদিন অল ইণ্ডিয়া ডিএসও-র পক্ষ থেকে স্কুল, কলেজ খোলার দাবী, ফি মুকুব, ছাত্রছাত্রীদের ভ্যাকসিন প্রদান প্রভৃতি ৬ দফা দাবীকে সামনে রেখে বর্ধমানের কার্জন গেটের সামনে গণস্বাক্ষর অভিযান করা হয়। সকাল থেকে বিকাল ৪টে পর্যন্ত চলে এই গণস্বাক্ষর অভিযান।
বর্ধমানে এসএফআই-এর অভিনব প্রতিবাদ, স্কুল-কলেজ খোলার দাবীতে রাস্তাতেই ক্লাস অধ্যাপকদের
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top