728x90 AdSpace

Latest News

Monday, 30 August 2021

বর্ধমানে ১লা সেপ্টেম্বর থেকে খুলে যাচ্ছে কৃষ্ণসায়র পার্ক, বিজ্ঞপ্তি জারি


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: ১লা সেপ্টেম্বর থেকে ফের খুলতে চলেছে বর্ধমানের কৃষ্ণসায়র পার্ক। বর্ধমান বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পার্ক খোলার বিষয়ে একগুচ্ছ নির্দেশিকা জারি করে একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে। করোনার কারণে গত বছরের মার্চ মাস থেকে এই পার্ক বন্ধ থাকার পর অবশেষে ফের সাধারণ মানুষের জন্য কৃষ্ণসায়রের দ্বার উন্মুক্ত হতে চলায় বর্ধমানবাসী এই সিদ্ধান্ত কে সাধুবাদ জানিয়েছেন। 


তবে পার্কে ঢুকতে গেলে অবশ্যই কর্তৃপক্ষের জারি করা ১১ দফা নির্দেশিকা মেনেই প্রবেশ করতে পারবেন ভ্রমনার্থীরা। যার মধ্যে সবথেকে গুরুত্ব দেওয়া হয়েছে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেওয়ার প্রমান দাখিলকারীরাই একমাত্র পার্কে ঢোকার অনুমতি পাবেন।
এছাড়াও করোনা সম্মন্ধীয় যাবতীয় স্বাস্থ্যবিধি মেনে পার্কে প্রবেশ এবং প্রস্থানের ক্ষেত্রে আরো ১০টি নির্দেশ জারি করা হয়েছে। পার্ক খুললেও সময়সীমা কমিয়ে দেওয়া হয়েছে। সকাল ১১ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকবে পার্ক। বিশ্ববিদ্যালয়ের জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নিয়ম মেনে মুখে মাস্ক পরে পার্কে প্রবেশ করতে হবে। প্রতিটি ব্যক্তি দু ঘন্টা ভিতরে থাকতে পারবেন। একসঙ্গে সর্বাধিক ১৫০ জন পার্কে প্রবেশ করার অনুমতি পাবেন। অবশ্যই নির্দিষ্ট সময়ের আগে পার্ক ছাড়তে হবে। 


সামাজিক দূরত্ব বজায় রেখে পার্কে ঘোরাফেরা করতে হবে। প্রবেশের আগে অবশ্যই প্রত্যেক ব্যক্তিকে স্যানিটাইজেশন প্রক্রিয়ার মধ্য দিয়ে প্রবেশ করতে হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। তবে, সবথেকে জোর দিয়ে যে নির্দেশটি দেওয়া হয়েছে সেটি হলো ভ্যাকসিনের দ্বিতীয় ডোজের নথি সংক্রান্ত। বিশ্ববিদ্যালয়ের নির্দেশিকায় আলাদাভাবে জানানো হয়েছে পার্কে প্রবেশের ক্ষেত্রে দ্বিতীয় ডোজ নেওয়ার প্রমান দেখানো আবশ্যক। 


নির্দেশিকায় স্পষ্ট উল্লেখ করা রয়েছে, পার্কে প্রাতঃ ভ্রমণকারী সকল ব্যক্তির কোভিড বিধি মেনে দুটি ডোজ নেওয়া সার্টিফিকেটের ফটো কপি পার্ক কর্তৃপক্ষকে দেখতে হবে। নচেৎ পার্কে প্রবেশ করা যাবে না। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন করোনা পরিস্থিতির জন্য পার্ক বন্ধ থাকায় নিয়মিত প্রাতঃ ভ্ৰমনকারীদের অসুবিধা হচ্ছিল। বর্তমানে করোনা ভাইরাসের প্রকোপ কমতে থাকায় সরকারি যাবতীয় নিয়ম মেনে ফের পার্ক খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


বর্ধমানে ১লা সেপ্টেম্বর থেকে খুলে যাচ্ছে কৃষ্ণসায়র পার্ক, বিজ্ঞপ্তি জারি
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top