728x90 AdSpace

Latest News

Monday, 23 August 2021

কেন্দ্র সরকারের কালাকানুনের প্রতিবাদে ধর্মঘটে বর্ধমানের স্বর্ণশিল্পীরাও


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: কেন্দ্রীয় সরকারের কালাকানুনের প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে সামিল হলেন পূর্ব বর্ধমানের স্বর্ণ শিল্প ব্যবসায়ীরা। সোমবার গোটা দেশ জুড়েই কেন্দ্রীয় সরকারের এই হলমার্ক সংক্রান্ত নির্দেশিকার বিরুদ্ধে ধর্মঘটে সামিল হয়েছেন স্বর্ণশিল্পীরা। 


উল্লেখ্য, কেন্দ্রীয় সরকার সম্প্রতি ঘোষণা করে হলমার্ক ছাড়া কোন সোনার গয়না বিক্রি করা যাবে না। কেন্দ্রের তরফে ৩১ আগস্টের মধ্যে এই প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দেওয়া হয়েছে স্বর্ণ ব্যবসায়ীদের। তারই প্রতিবাদে ধর্মঘটে সামিল হয়েছেন বর্ধমানের সোনাপট্টির কয়েকশো স্বর্ণ ব্যবসায়ী। এই ধর্মঘটের সমর্থনে এগিয়ে এসেছে পূর্ব বর্ধমান চেম্বার অব ট্রেডার্স এর মতো সংগঠনও। 


স্বর্ণ ব্যবসায়ীদের অভিযোগ, HUID লাগু হলে ক্রেতারা তো সমস্যায় পড়বেনই, কাজ হারাবেন ছোট-বড় বহু স্বর্ণশিল্পী। স্বর্ণ ব্যবসা গুটিকয় পুঁজিপতির হাতে চলে যাবে। ফলে ভারতবর্ষের দীর্ঘদিনের ঐতিহ্য স্বর্ণ শিল্প নষ্ট হবে। পথে বসবেন ছোট-বড়-মাঝারি কয়েক হাজার স্বর্ণশিল্পী। কেন্দ্রীয় সরকার নির্দেশিত এই আইন বলবৎ করলে ব্যবসা করা সম্ভব নয় বলে সাফ জানিয়েছেন স্বর্ণ ব্যবসায়ীরা।
কেন্দ্র সরকারের কালাকানুনের প্রতিবাদে ধর্মঘটে বর্ধমানের স্বর্ণশিল্পীরাও
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top