728x90 AdSpace

Latest News

Monday, 9 August 2021

বর্ধমানে মর্যাদার সঙ্গে বিশ্ব আদিবাসী দিবস পালন


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: বর্ধমান জিলা জাহের এবং বর্ধমান জেলাপরিষদের পক্ষ থেকে বিশ্ব আদিবাসী দিবস পালন করা হল সোমবার। এদিন বর্ধমানের উৎসব ময়দান থেকে একটি শোভাযাত্রা বের হয়ে বর্ধমানের সাংস্কৃতি লোকমঞ্চের সামনে সিধু কানু মূর্তির পাদদেশে এসে শেষ হয়। বিভিন্ন বাদ‍্যযন্ত্র সহ আদিবাসী সম্প্রদায় মানুষরা তির ধনুক নিয়ে কোভিড বিধি মেনে শোভাযাত্রায় অংশ নেন। 


পাশাপাশি বর্ধমান জেলা পরিষদের পক্ষ থেকেও এই বিশ্ব আদিবাসী দিবস পালন করা হয়। এদিন সিধু কানুর মূর্তিতে মাল‍্যদান করেন জেলাপরিষদের সভাধিপতি শম্পা ধাড়া। উপস্থিত ছিলেন জেলাপরিষদের মেন্টর উজ্জ্বল প্রমানিক ও জেলাপরিষদের জনস্বাস্থ্য কর্মাধ্যক্ষ বাগবুল ইসলাম, কৃষি কর্মাধ্যক্ষ মহম্মদ ইসমাইল সহ জেলা পরিষদের কর্মীরাও। 


এদিন শম্পা ধাড়া জানিয়েছেন, বিশ্ব আদিবাসী দিবসের জেলার মুল কর্মসূচী অনুষ্ঠিত হচ্ছে ভাতারের নবাবনগর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে। সেখানে আদিবাসীদের জন্য রাজ‌্য সরকারের যে বিভিন্ন উন্নয়ন প্রকল্পগুলি রয়েছে তা তুলে ধরা হয়। এদিন এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রী স্বপন দেবনাথ, জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, সহ-সভাধিপতি দেবু টুডু, জেলা পরিষদের বিভিন্ন কর্মাধ্যক্ষ, ভাতার পঞ্চায়েত সমিতির সমস্ত সমস্ত কর্মাধ্যক্ষ, ভাতার বিধানসভার বিধায়ক মানগোবিন্দ অধিকারী সহ বিভিন্ন গ্রাম পঞ্চায়েতের প্রধান, উপপ্রধান।
এদিন আদিবাসী নৃত্য গান এবং ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয় এই অনুষ্ঠানে।
বর্ধমানে মর্যাদার সঙ্গে বিশ্ব আদিবাসী দিবস পালন
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top