Headlines
Loading...
একদিকে সভাধিপতি অন্যদিকে বিধায়ক, এবার আরো বাড়তি দায়িত্ব পেলেন শম্পা ধাড়া

একদিকে সভাধিপতি অন্যদিকে বিধায়ক, এবার আরো বাড়তি দায়িত্ব পেলেন শম্পা ধাড়া


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: সভাধিপতি পদ তো ছিলই, তার ওপর গত নির্বাচনে বিপুল ভোটে রায়না বিধানসভা থেকে জয়ী হয়েছেন শম্পা ধাড়া। একদিকে পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি, অন্যদিকে বিধায়ক হিসাবে দায়িত্ব সামলানোর পাশাপাশি এবার রাজ্য বিধানসভার ৩টি স্ট্যাণ্ডিং কমিটির সদস্য করা হল শম্পা ধাড়াকে। ফলে তাঁর কাজের পরিধি আরো বাড়ল। জানা গেছে, এই দুই পদের পাশাপাশি সম্প্রতি তাঁকে রাজ্য বিধানসভার স্বয়ম্ভর গোষ্ঠী সংক্রান্ত স্ট্যাণ্ডিং কমিটি, নারী ও শিশু কল্যাণ সংক্রান্ত স্ট্যান্ডিং কমিটি এবং রি-ফার্ম সংস্ক্রান্ত স্ট্যাণ্ডিং কমিটির সদস্য নিয়োগ করা হয়েছে। 

শম্পা ধাড়া জানিয়েছেন, পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি হিসাবে তাঁকে বিবিধ রকম দায়িত্ব পালন করতেই হয়। এর সঙ্গে বিধায়ক হওয়ায় তাঁকে রায়না বিধানসভার উন্নয়ন, সমস্যা নিয়েও কাজ করতে হচ্ছে। কিন্তু এই তিনটি স্ট্যাণ্ডিং কমিটির সদস্য হওয়ায় অন্যান্য জেলাগুলির কাজকর্মও সম্পর্কেও তিনি জানতে পারবেন। অন্য জেলার ভাল কাজগুলিকে তিনি নিজের জেলাতেও ব্যবহার করতে পারবেন। পাশাপাশি পূর্ব বর্ধমান জেলার স্বনির্ভর গোষ্ঠী, স্বয়ম্ভর গোষ্ঠীগুলির উন্নয়ন এবং তাদের দিয়ে নতুন নতুন কাজ করানোরও একটা রাস্তা তিনি পেলেন। 

পাশাপাশি নারী ও শিশুদের কল্যাণে অন্যান্য জেলাগুলি কি কি ধরণের কাজ করছে সেগুলো এবার পূর্ব বর্ধমান জেলাতেও করার চেষ্টা চালাবেন তিনি। উল্লেখ্য, রাজ্যের প্রায় সমস্ত বিধায়ককেই বিধানসভার মোট ২৮টি স্ট্যাণ্ডিং কমিটির মধ‌্যে ৩টি করে কমিটিতে রাখা হয়েছে বলে জানা গেছে। পাশাপাশি শম্পা ধাড়া জানিয়েছেন, তিনি পঞ্চায়েত সংক্রান্ত যে স্ট্যাণ্ডিং কমিটি রয়েছে সেখানে রিফার্ম কমিটি ছেড়ে পঞ্চায়েত কমিটিতে সদস্য হবার জন্য আবেদন জানিয়েছেন। আর তা হলে পঞ্চায়েত নিয়ে কাজকর্ম করার ক্ষেত্রে তার আরও সুযোগ তৈরি হবে।

0 Comments: