Headlines
Loading...
বর্ধমানে ৪জুলাইয়ের মধ্যে টোটোয় লুকিং গ্লাস বাধ্যতামূলক

বর্ধমানে ৪জুলাইয়ের মধ্যে টোটোয় লুকিং গ্লাস বাধ্যতামূলক


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: আগামী রবিবার অর্থাৎ ৪জুলাইয়ের মধ্যে বর্ধমান শহরের সমস্ত টোটো তে লুকিং গ্লাস লাগানো বাধ্যতামূলক করল জেলা পুলিশ প্রশাসন। এমনকি  সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত পার্কাস রোড মোড় থেকে বিরহাটা পর্যন্ত জিটি রোডের উপর টোটো চলাচল সম্পুর্ন নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এই নির্দেশ অমান্যকারীর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে বলেও জানিয়ে দেওয়া হয়েছে পুলিশের পক্ষ থেকে। 

শুত্রুবার জেলা প্রশাসনের পক্ষ থেকে বর্ধমান শহর জুড়ে এই নির্দেশ প্রচার করা শুরু হয়েছে। জেলা ট্রাফিক পুলিশের পক্ষ থেকে জানা গেছে, সম্প্রতি শহরের বেশ কয়েকটি টোটো ইউনিয়নের সঙ্গে জেলা পুলিশ প্রশাসনের বৈঠক হয়। সেখানে এই নির্দেশের বিষয়ে সকলকে অবগত করা হয়। এই বৈঠকে শহরে বিভিন্ন সময়ে টোটো র কারণে ছোট বড় দুর্ঘটনার বিষয়েও আলোচনা হয়। মূলত পথ দুর্ঘটনা রুখতে পুলিশের এই পদক্ষেপ বলেই জানা গেছে। 

পুলিশ জানিয়েছে, এই নিয়ম জারি ছিলই। তবে লকডাউন এবং আংশিক লকডাউনের কারণে রাস্তায় যান চলাচল অপেক্ষাকৃত কম ছিল। এখন বিধিনিষেধ শিথিল হচ্ছে, ফলে যান বহনের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। বিক্ষিপ্ত দুর্ঘটনাও ঘটছে প্রায়ই। আর এই সমস্ত ঘটনায় রাশ টানতেই টোটো চলাচলের ওপর নিয়মবিধি জারি করা হয়েছে।

0 Comments: