728x90 AdSpace

Latest News

Saturday, 10 July 2021

জেলা জুড়ে পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে অভিনব প্রতিবাদ তৃণমূলের


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে শনিবার গোটা রাজ্যের সঙ্গে পূর্ব বর্ধমান জেলা জুড়ে প্রতিটি বিধানসভা এলাকাতেই অভিনবভাবে প্রতিবাদ জানালো তৃণমূল কংগ্রেস। শনিবার খোদ বর্ধমানে পেট্রোলের লিটার প্রতি দাম ছিল ১০১ টাকা ৪৯ পয়সা এবং ডিজেলের ৯৩ টাকা ৪২ পয়সা। একদিকে, পেট্রোল পাম্পগুলির সামনে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে গণস্বাক্ষর অভিযান চলল, অন্যদিকে চলল সকাল ১১টা থেকে ৪টে পর্যন্ত জায়গায় জায়গায় স্থানীয় তৃণমূল বিধায়কদের নেতৃত্বে প্রতিবাদ সভা। 


এদিন বর্ধমান ১নং ব্লকে ভোতার পাড় এলাকায় মাটির উনানে কাঠ পুড়িয়ে রান্না করলেন বর্ধমান ১নং ব্লকের সভাপতি কাকলি তা গুপ্তা। উপস্থিত ছিলেন বর্ধমান উত্তর বিধানসভার তৃণমূল বিধায়ক নিশীথ মালিক সহ অন্যান্য নেতারা। বিধায়ক নিশীথ মালিক জানান, দলের নির্দেশে আজ অবস্থান-বিক্ষোভ করা হচ্ছে উত্তর বিধানসভার ভোতার পাড় পেট্রোল পাম্পের সামনে। অভিনব এই প্রতিবাদ কর্মসূচীতে এদিন যিনি সর্বক্ষণ নিজের চারচাকায় ঘোরেন সেই বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস বর্ধমান পুরসভা থেকে সাইকেল চালিয়ে কার্জনগেট এলেন প্রতিবাদ সভায়। 


কার্জন গেটে এদিন এই প্রতিবাদ সভায় দলবদলের হ্যাট্রিক পার করা বাবলু মুখার্জ্জী ফের ফিরে এলেন তৃণমূলে। একদা ফরওয়ার্ড ব্লকের দাপুটে নেতা বাবলু মুখার্জী ফরওয়ার্ড ব্লক ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন। পরে তিনি তৃণমূল ছেড়ে মুকুল রায়ের অনুগামী হিসাবে যোগ দেন বিজেপিতে। বর্তমানে মুকুল রায় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ায় শনিবার কার্জন গেটের প্রতিবাদ সভায় তিনি তৃণমূলের দলীয় পতাকা হাতে তুলে নিলেন। এদিন এই কার্জন গেটের সভায় হাজির ছিলেন বিধায়ক খোকন দাস, জেলা পরিষদের মেণ্টর উজ্জ্বল প্রামাণিক, সহকারী সভাধিপতি দেবু টুডু, প্রাক্তন সাংসদ মমতাজ সংঘমিতা সহ জেলা নেতারা।


 অন্যদিকে, প্রায় ১৩ কিলোমিটার গরুর গাড়ি করে মিছিল করলেন ভাতারের বিধায়ক মান গোবিন্দ অধিকারী। ভাতারের এরুয়ার গ্রাম থেকে তিনি গরুর গাড়ির মিছিল শুরু করেন মিছিল শেষ হয় ভাতার বাজারে। মিছিল শেষে ভাতার বাজারে একটি অবস্থান বিক্ষোভ কর্মসূচি করেন বিধায়ক। বিধায়কের সঙ্গে বহু কর্মী তারা সাইকেল নিয়ে এই প্রতিবাদ মিছিলে শামিল হন। বিধায়ক মান গোবিন্দ অধিকারী জানান, পেট্রোল-ডিজেলের যেভাবে মূল্যবৃদ্ধি হচ্ছে তাতে করে সাধারণ মানুষ নিত্য প্রয়োজনীয় জিনিস কিনতে হিমশিম খেয়ে যাচ্ছেন। তাই আজ প্রতিবাদ জানাতে গরুর গাড়ি করে মিছিল করা হলো। উল্লেখ্য, শনিবার পূর্ব বর্ধমান জেলার তৃণমূল যুব কংগ্রেসের নির্দেশে বিভিন্ন ব্লক এবং শহরে পেট্রোল পাম্পগুলির সামনে পেট্রোল ও ডিজেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে গণ সাক্ষর অভিযান করা হয়। রবিবারও এই প্রতিবাদ চলবে। 


এদিন পূর্ব বর্ধমান জেলার শহরের ১১টি পেট্রোল পাম্পের সামনে পেট্রোল ও ডিজেলের অস্বাভাবিক মূল‍্যবৃদ্ধির প্রতিবাদে গনস্বাক্ষর সংগ্ৰহ অভিযান করা হয়। এদিন এই গনস্বাক্ষর অভিযানে উপস্থিত ছিলেন জেলার তৃনমূল কংগ্রেসের যুব সভাপতি রাস বিহারী হালদার,জেলার সহ সভাপতি আইনুল হক, শহর তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি শুভায়ু সাহা, জয়হিন্দ বাহিনীর শহর সভাপতি পল্লব দাস, বর্ধমান শহর তৃনমূল জয়হিন্দ বাহিনীর চেয়ারম্যান সমরজিৎ দাস, যোগেশ্বর দাস বৈরাগ‍্য সহ অনান‍্যরা। এই কর্মসূচির পাশাপাশি একটি মিছিল করা হয় এবং সেই মিছিলে গরুর গাড়ির ওপর চাপানো হয় মোটরসাইকেল। বলো হরে হরি বোল স্লোগান দিয়ে নরেন্দ্র মোদির কুশপুতুল নিয়ে মিছিল পরিক্রমা করে। এরই পাশাপাশি এদিন মেমারীতে অভিনব কায়দায় প্রতিবাদ জানানো হল বিধায়ক মধুসূদন ভট্টাচার্য্যের নেতৃত্বে। টাটা সুমো গাড়িকে দড়ি বেঁধে পেট্রল পাম্প এর দিকে নিয়ে যাওয়া হয়। এছাড়াও রায়না বিধানসভার বিধায়িকা শম্পা ধাড়ার নেতৃত্বে এদিন সাইকেল নিয়ে তৃণমূলের কর্মীরা প্রতিবাদ মিছিল করে।
জেলা জুড়ে পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে অভিনব প্রতিবাদ তৃণমূলের
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top