Headlines
Loading...
বিধিনিষেধ শিথিল হতেই বর্ধমান জেলায় করোনার গ্রাফ ফের ঊর্ধ্বমুখী

বিধিনিষেধ শিথিল হতেই বর্ধমান জেলায় করোনার গ্রাফ ফের ঊর্ধ্বমুখী


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: আজ অর্থাৎ বৃহস্পতিবার থেকে বিধিনিষেধ আরো কিছুটা শিথিল করে বাজার, হাট, দোকান প্রভৃতি খোলার সময়সীমা বাড়িয়েছে রাজ্য সরকার। এই নিয়ম জারি থাকবে আগামী ১৫জুলাই অবধি। আর এই নতুন নিয়মের প্রথম দিনেই পূর্ব বর্ধমান জেলা প্রশাসনের দেওয়া করোনা সংক্রান্ত রিপোর্টে আক্রান্তের সংখ্যা ফের ঊর্ধ্বমুখী। গত সাত দিনে যেখানে জেলার তথা বর্ধমান পুরসভার করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে নামতে শুরু করেছিল, অর্থাৎ জেলার ক্ষেত্রে এই সংখ্যা ৩০এ এবং পুরসভার ক্ষেত্রে ৬,৪ এমনকি ৩জনেও নেমে এসেছিল।


 কিন্তু বৃহস্পতিবারের রিপোর্টে এই সংখ্যাই এক ধাক্কায় বেড়ে জেলার আক্রান্তের সংখ্যা হয়েছে ৭১জন। অপরদিকে বর্ধমান পুরসভা এলাকায় এই সংখ্যা ১৬জন। যদিও রিপোর্টে দেখা গেছে করোনা আক্রান্ত ৭১জনের মধ্যে উপসর্গহীন রোগীর সংখ্যা ৬৬জন। আর উপসর্গ রয়েছে এমন রোগীর সংখ্যা মাত্র ৫জন। 


জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সার্বিক পরিস্থিতি নিয়ে সজাগ রয়েছে প্রশাসন। যাবতীয় বিধিনিষেধ সম্পর্কে সাধারণ মানুষকে প্রত্যেকদিন সারাদিন বিভিন্নভাবে প্রচারের মাধ্যমে সচেতন করার প্রক্রিয়া চালানো হচ্ছে। মানুষও অনেক সচেতন হয়েছেন। আর তার জন্যই করোনা আক্রান্তের সংখ্যা অনেক কমেছে। তবে যেহেতু বিধিনিষেধ ধাপে ধাপে শিথিল হচ্ছে সকলকেই আরো বেশি সতর্ক ও সচেতন থাকতে হবে। আতঙ্কিত হবার কোন কারণ নেই। করোনা সংক্রান্ত সরকারি নিয়মাবলী অবশ্যই সকলকে মেনে চলতে হবে।


0 Comments: