Headlines
Loading...
সততার নজির, বর্ধমানে টাকার ব্যাগ উদ্ধার করে বৃদ্ধার হাতে ফিরিয়ে দিলো সিভিক ভলান্টিয়ার

সততার নজির, বর্ধমানে টাকার ব্যাগ উদ্ধার করে বৃদ্ধার হাতে ফিরিয়ে দিলো সিভিক ভলান্টিয়ার


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: বর্ধমান ট্রাফিক পুলিশের কাজে কর্তব্যরত সিভিক ভোলেন্টিয়ারের তৎপরতায় টাকা সহ দরকারি জিনিসপত্র সমেত ব্যাগ ফিরে পেলেন বৃদ্ধা। সিভিক ভোলেন্টিয়ারের এই  মানবিক কাজের জন্য পথচলতি মানুষ থেকে সকলেই প্রশংসা জানিয়েছেন। অন্যদিকে টাকা ও বাড়ির চাবি সমেত ব্যাগ ফিরে পেয়ে কার্যত ধন্যবাদ জানিয়েছেন বৃদ্ধা।

জানা গেছে, শুক্রবার বর্ধমানের কার্জন গেট এলাকায় কাজে এসে বর্ধামানের শাঁখারীপুকুর এলাকার বাসিন্দা আন্না অধিকারী নামে এক বৃদ্ধার ব্যাগটি হাত থেকে রাস্তায় পড়ে যায়। প্রথমে ওই ব্যাগটি একজন অন্য ব্যক্তি তুলে নিতে গেলে বিষয়টি নজরে আসে খানিকটা দূরে ডিউটিতে থাকা সিভিক ভলান্টিয়ার নুরুল হাসানের। সে দ্রুত ওই ব্যক্তির কাছ থেকে ব্যাগটি নিজের হেফাজতে নিয়ে তাকে প্রশ্ন করেন, এই ব্যাগটি কার। ওই ব্যক্তি জানান রাস্তায় কুড়িয়ে পেয়েছেন। তখন কর্তব্যরত সিভিক সেই ব্যক্তিকে প্রশ্ন করেন তাহলে কুড়িয়ে পাওয়া ব্যাগ কেন থানায় জমা করার পরিবর্তে নিজের কাছে রাখছেন। এরপরই ব্যাগটি তিনি উদ্ধার করেন।

এরই মধ্যে ব্যাগ হারিয়ে যাওয়ায় ওই বৃদ্ধাকে কিছু খোঁজাখুঁজি করতে দেখে ওই সিভিক জিজ্ঞাসা করেন - কি খুঁজছেন? বৃদ্ধা জানান তাঁর টাকার ব্যাগ হারিয়ে গেছে। এরপরই ওই বৃদ্ধাকে ব্যাগটি ফিরিয়ে দেন কর্তব্যরত সিভিক নুরুল। বৃদ্ধা জানিয়েছেন, ব্যাগে তিন হাজার টাকা ও বাড়ির চাবি ছিল। ব্যাগটি কখন তাঁর অন্য থলে থেকে পরে গিয়েছে তিনি বুঝতে পারেননি। ব্যাগটি ফিরে না পেলে তাঁকে অসুবিধার মধ্যে পড়তেন বলে জানিয়েছেন। সিভিক ভোলান্টিয়ারের এহেন সততার পরিচয়ে বৃদ্ধা যারপরনাই খুশি বলে এদিন সংবাদমাধ্যম কে জানিয়েছেন।

0 Comments: