Headlines
Loading...
পরীক্ষা না দিয়েই কেন ফেল, ধাত্রীগ্রাম বালিকা বিদ্যালয়ের পড়ুয়াদের বিক্ষোভ

পরীক্ষা না দিয়েই কেন ফেল, ধাত্রীগ্রাম বালিকা বিদ্যালয়ের পড়ুয়াদের বিক্ষোভ


ফোকাস বেঙ্গল ডেস্ক, কালনা: পরীক্ষাই হলো না অথচ ফেল করলাম কি করে? এই দাবীতেই শনিবার পথ অবরোধ করে বিক্ষোভ চালালো কালনা কাটোয়া এসটিকেকে রোডের উপর ধাত্রীগ্রাম পোস্ট অফিসের সামনে। বিক্ষোভের জেরে ঘণ্টাখানেক ধরে ব্যাপক যানজট সৃষ্টি হয় এসটিকেকে রোডে। 

প্রসঙ্গত এবছর মাধ্যমিকে পাশের হার একশ শতাংশ হলেও উচ্চ মাধ্যমিকে অনেক পড়ুয়াই উত্তীর্ণ হতে পারেননি। ধাত্রীগ্রাম বালিকা বিদ্যালয়েও উচ্চ মাধ্যমিকে পঞ্চাশ জন ছাত্রী ফেল করেছেন। বেশিরভাগ ছাত্রী বাংলা কিংবা ইংরাজিতে ফেল করেছেন। অবিলম্বে পরীক্ষা হোক অথবা সকলকে পাশ করিয়ে দেওয়ার ব্যবস্থা করার দাবিতে ছাত্রী ও অভিভাবকরা বিক্ষোভ দেখান।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় কালনা থানার বিশাল পুলিশ বাহিনী। বিক্ষোভরত ছাত্রীদের স্কুলের মধ্যে নিয়ে গিয়ে শিক্ষিকাদের সাথে আলোচনা শুরু হয়েছে। উল্লেখ্য
করোনা পরিস্থিতিতে অনেক ক্ষেত্রেই নিয়মের অদলবদল করতে হয়েছে। ব্যতিক্রম হয়নি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের মতো গুরুত্বপূর্ণ পরীক্ষাতেও। পরীক্ষা ছাড়াই এ বছরের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হয়েছে বিশেষ পদ্ধতিতে। পরীক্ষা না নিয়েই কেন ফেল করানো হলো, এই দাবি নিয়েই এদিন পথ অবরোধ করে বিক্ষোভ চলে কালনা কাটোয়া এসটিকেকে রোডে।

0 Comments: