728x90 AdSpace

Latest News

Tuesday, 27 July 2021

মেমারীর যুবকের মাউণ্ট ইউনাম জয়, উচ্ছসিত জেলাবাসী


ফোকাস বেঙ্গল ডেস্ক,মেমারী: আমরা করবো জয়, নিশ্চয় - এই প্রতিজ্ঞা কে সম্বল করেই রীতিমত সাহসিকতার পরিচয় দিয়ে হিমাচল প্রদেশের মাউন্ট ইউনাম জয় করলেন পূর্ব বর্ধমান জেলার মেমারি পৌরসভার বাসিন্দা মহম্মদ নওয়াজ ওরফে রাজা। মাউন্ট এভারেস্ট জয়ী মলয় মুখোপাধ্যায়ের অভিজ্ঞতাকে সম্বল করে এই অভিযানে ২০ জনের টিমের সদস্য ছিলেন রাজাও। 


করোনা অবহের মধ্যেই যখন সবাই ঘরবন্দি, নেট দুনিয়াতেই ঘোরাফেরা করে সময় কাটাতে ব্যস্ত, সেই সময় মেমারীর এই যুবক সাহসিকতার টানে সোস্যাল নেটওয়ার্ক থেকে নিজেকে দূরে সরিয়ে রেখে ছুটেছিলেন হিমালয় পর্বতমালার মাউণ্ট ইউনাম শৃঙ্গ জয় করার জন্য। রাজা জানিয়েছেন, হিমাচল প্রদেশে অবস্থিত মাউন্ট ইউনাম শৃঙ্গের উচ্চতা ২০ হাজার ১০০ ফুট। তিনি জানিয়েছেন, গত ১৬ জুলাই থেকে শুরু হয় এই অভিযান। শুরু থেকে এই অভিযানে ২০ জন থাকলেও শেষমেষ ১০ জন এই অভিযানে সফল হয়েছেন। স্বাভাবিকভাবেই সফল এই দশ জনের মধ্যে মেমারীর রাজা একজন হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারায় খুশি আপামর পূর্ব বর্ধমান জেলাবাসী।

মানালি থেকে মহম্মদ নওয়াজ সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, করোনা পরিস্থিতিতে এই শৃঙ্গ জয় মোটেই সহজ ছিল না। তবুও মাউন্ট এভারেস্ট জয়ী মলয় মুখোপাধ্যায়ের যোগ্য নেতৃত্বেই যে তিনি সফলতা পেয়েছেন তা স্বীকার করতে তিনি ভোলেননি। তিনি এও জানিয়েছেন, শৃঙ্গ জয়ের যাত্রাপথের অভিজ্ঞতা ছিল রীতিমত রোমাঞ্চকর, সমস্যা সঙ্কুল। কার্যত বেশ কিছু প্রাকৃতিক প্রতিকূলতা পেরিয়েই লক্ষ্যে পৌঁছনো সম্ভব হয়েছে। তিনি জানিয়েছেন, এই জয়ের স্বাদ সম্পূর্ণ ভিন্ন। তবে তিনি এভারেস্ট জয়ী মলয় মুখোপাধ্যায়ের অভিজ্ঞতার ভূয়সী প্রশংসা করেছেন। রাজা জানিয়েছেন, তাঁর এই সফলতা আগামীদিনে আরো সুউচ্চ পর্বত শৃঙ্গ জয়ের অনুপ্রেরণা জোগাবে।
মেমারীর যুবকের মাউণ্ট ইউনাম জয়, উচ্ছসিত জেলাবাসী
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top