Headlines
Loading...
সরকারি বস্তায় ভরে রেশনের মাল পাচারের অভিযোগে গ্রেফতার রেশন ডিলার সহ এক

সরকারি বস্তায় ভরে রেশনের মাল পাচারের অভিযোগে গ্রেফতার রেশন ডিলার সহ এক


ফোকাস বেঙ্গল ডেস্ক,ভাতার: রেশনের মাল পাচার করতে গিয়ে হাতেনাতে ধরা পড়লো এক রেশন ডিলার। ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের ভাতার থানার এওড়া গ্রামে। এই ঘটনার ইতিমধ্যে তদন্ত শুরু করেছে খাদ্য দপ্তর। গ্রামবাসীদের অভিযোগ, ভাতারের এওরা গ্রামের রেশন ডিলার তুলসি রঞ্জন মুখার্জী যার লাইসেন্স নম্বর 13 3502 200029, তিনি রেশনের মাল সরকারি বস্তায় ভরে একটি মোটর ভ্যানে করে পাচার করছিলেন। 

গ্রামের লোকের সন্দেহ হওয়ায় ওই মোটর ভ্যান টিকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করে। কোনরকম সদুত্তর না পাওয়ায় থানায় খবর দেয় গ্রামবাসীরাই। এরপরই পুলিশ ওই ভ্যানচালক তাপস বাগ ও রেশন ডিলার তুলসি রঞ্জন মুখার্জিকে গ্রেপ্তার করে। তাদের কাছ থেকে ১০ বস্তা চাল ও ৮ বস্তা আটা আটক করা হয়েছে। বৃহস্পতিবার ধৃত দুই ব্যক্তিকে বর্ধমান আদালতে পাঠানো হয়েছে।

গ্রামবাসীদের অভিযোগ দীর্ঘদিন ধরে রেশন ডিলার তুলসী রঞ্জন মুখার্জি রেশনের মাল কম দিচ্ছেন বলে গ্রামবাসীরা লক্ষ্য করছিলেন। এব্যাপারে অনেকবার জানানোও হয়েছিল রেশন ডিলারকে। কিন্তু তারপরেও ঠিকঠাক মাল না দিয়ে মাঝে মধ্যেই তিনি মাল অন্য জায়গায় বিক্রি করে দিচ্ছিলেন বলে সন্দেহ দানা বাঁধছিল গ্রামবাসীদের মধ্যে। গ্রামবাসীদের অনেকেই জানিয়েছেন, রেশন ডলারের আইনত সাজা হোক।

এদিকে এই খবর পাওয়ার মাত্রই ঘটনাস্থলে যান খাদ্য দপ্তর আধিকারিক দয়াময় গোস্বামী। তিনি জানান, ভাতার থানায় একটি লিখিত অভিযোগ জমা পড়েছে। তারই ভিত্তিতে তদন্ত চলছে। অভিযুক্তের বিরুদ্ধে যদি সত্যিকারেই অপরাধ ধরা পরে করে সেক্ষেত্রে ওই ব্যক্তি আইনত সাজা পাবেন। এদিকে তুলসী রঞ্জন মুখার্জীর স্ত্রী বনশ্রী মুখার্জী জানান তাঁর স্বামীকে ফাঁসানো হয়েছে। উনি রেশনের মাল বিক্রি করেননি। গ্রামে সাধারণ মানুষ রেশন থেকে পাওয়া মাল তাঁর কাছে বিক্রি করতো। সেই মাল তিনি কিনে বিক্রি করতে যাচ্ছিলেন। সমগ্র ঘটনাকে কেন্দ্র করে গ্রামে ব্যাপক উত্তেজনা ছড়ায়।

0 Comments: