728x90 AdSpace

Latest News

Saturday, 17 July 2021

জেলা পরিবহণ আধিকারিককে দুর্নীতি দমন শাখা আটক করার পরই বর্ধমানে ভেণ্ডারদের সংগঠন ভেঙ্গে দু টুকরো


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ সম্পত্তি, ওভার লোর্ডিং নিয়ে অনিয়মের অভিযোগ সহ একাধিক অভিযোগের ভিত্তিতে পূর্ব বর্ধমান জেলা পরিবহণ আধিকারিক অনুপম চক্রবর্তীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে রাজ্য দুর্নীতি দমন শাখা। আর এই ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার থেকেই গোটা জেলা জুড়ে তোলপাড় শুরু হয়েছে। তোলপাড় শুরু হয়েছে জেলা পরিবহণ দপ্তরেও। জেলা পরিবহণ আধিকারিকের পর কে এবার তদন্তের সামনে আসবে তা নিয়ে শনিবার ছুটির দিনেও গোটা কালেক্টরেট চত্বর জুড়ে চলল চর্চা। 


এদিকে, জেলা পরিবহণ দপ্তরের বিরুদ্ধে আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ সম্পত্তি নিয়ে যখন রীতিমত প্রাক্তন এবং বর্তমান জেলা পরিবহণ দপ্তরের আধিকারিক কর্মীদের মধ্যে আতংক শুরু হয়েছে সেই সময় খোদ জেলা পরিবহণ দপ্তরকে ঘিরে থাকা অল বেঙ্গল ভেহিকেলস ওনার্স রিপ্রেজেনটেটিভ এ্যাসোসিয়েশন সংগঠন ভেঙে দুটুকরো হয়ে গেল। দীর্ঘদিন ধরে পূর্ব বর্ধমান জেলা জুড়ে বিশেষ করে পরিবহণ দপ্তর কেন্দ্রিক সংগঠন হিসাবে কাজ করে আসছিল এবিভিওআরএ বা অল বেঙ্গল ভেহিকেলস ওনার্স রিপ্রেজেনটেটিভ এ্যাসোসিয়েশন। 


বলা বাহুল্য, এই সংগঠনের পক্ষ থেকে মাঝে মাঝেই পরিবহণ দপ্তরের আধিকারিকদের বিরুদ্ধে অনিয়ম বেনিয়মের অভিযোগ তোলা হয়। সাম্প্রতিককালে এই সংগঠনের সদস্যরা পরিবহণ দপ্তরের আধিকারিকদের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিলেন রাজ্যের প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি স্বপন দেবনাথকেও। কিন্তু এবার সেই সংগঠনেই দেখা দিল ফাটল। বর্ধমান দক্ষিণ কেন্দ্রের বিধায়ক খোকন দাসের সহযোগিতায় গড়ে উঠল বর্ধমান রিপ্রেজেনটেটিভ এ্যাসোসিয়েশন অফ ভেহিকেলস ওনার্স বা ব্রাভো নামে একটি সংগঠন। আর এই সংগঠনের কতিপয় পদাধিকারীর সঙ্গে এবং একইসঙ্গে বিধায়ক খোকন দাসের সঙ্গে শুক্রবারই আলোচনায় বসার কথাও ছিল জেলা পরিবহণ আধিকারিক অনুপম চক্রবর্তীর। 


কিন্তু বৃহস্পতিবার দুপুরে তিনি অফিস থেকে বেড়িয়ে কোথাও চলে যান বলে জানা গেছে। তারপর থেকে তাঁর আর কোনো খোঁজ মেলেনি। শুক্রবার তাঁকে কলকাতার দুর্নীতি দমন শাখা আটক করেছে বলে খবর মেলে। জানা গেছে, এই নয়া সংগঠন নিয়ে বৃহস্পতিবার এবং শুক্রবার দুবার খোদ বিধায়ক খোকন দাস জেলা পরিবহণ আধিকারিকের সঙ্গে সাক্ষাতের চেষ্টা করেও বিফল হন। উল্লেখ্য, নয়া এই সংগঠন সূত্রে জানা গেছে, যে সমস্ত ভেণ্ডাররা এই পরিবহণ দপ্তরের কাজের সঙ্গে যুক্ত তাঁদের সঙ্গে প্রায়শই দপ্তরের অফিসার, আধিকারিকদের সঙ্গে নানা কারণে মতনৈক্য তৈরী হচ্ছিল। যা নিয়ে রীতিমত ক্ষোভের সৃষ্টি হচ্ছিল। 

তারই পরিপ্রেক্ষিতে পরিবহণ দপ্তরের আধিকারিকদের বিরুদ্ধে অনিয়ম, বেনিয়মের অভিযোগে সরবও হচ্ছিলেন ভেণ্ডাররা। কিন্তু এরই মাঝে কিছু ভেণ্ডার তাঁরা তাঁদের সুযোগ সুবিধা আদায় করে নিতে পারলেও অনেকেই তা পারছিলেন না। একইসঙ্গে অল বেঙ্গল ভেহিকেলস ওনার্স রিপ্রেজেনটেটিভ এ্যাসোসিয়েশনের কাছ থেকেও প্রয়োজনীয় সহযোগিতা পাচ্ছিলেন না বলে অভিযোগ। আর তারই পরিপ্রেক্ষিতে তৈরী হল এই নয়া সংগঠন। যার নেপথ্যে থাকলেন খোদ বর্ধমান দক্ষিণ কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের বিধায়ক খোকন দাস।
জেলা পরিবহণ আধিকারিককে দুর্নীতি দমন শাখা আটক করার পরই বর্ধমানে ভেণ্ডারদের সংগঠন ভেঙ্গে দু টুকরো
  • Title : জেলা পরিবহণ আধিকারিককে দুর্নীতি দমন শাখা আটক করার পরই বর্ধমানে ভেণ্ডারদের সংগঠন ভেঙ্গে দু টুকরো
  • Posted by :
  • Date : July 17, 2021
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top