728x90 AdSpace

Latest News

Monday, 19 July 2021

বর্ধমানে পথচলতি মানুষকে বিনামূল্যে ১লিটার পেট্রোল আর আধ কিলো সরষের তেল, মূল্যবৃদ্ধির বিরুদ্ধে অভিনব প্রতিবাদ সংস্থার



ফোকাস বেঙ্গল  ডেস্ক,পূর্ব বর্ধমান: লাগাতার পেট্রোল, ডিজেলের এবং একই সাথে ভোজ্য তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে, পাশাপাশি সাধারণ মানুষকে সচেতন করার উদ্দেশ্যে এবার অভিনব কায়দায় পথে নামল পাল্লারোড পল্লীমঙ্গল সমিতির সদস্যরা। সোমবার এই সংস্থার পক্ষ থেকে বর্ধমানের সাধনপুর এলাকায় পথচলতি মানুষদের যাদের মাথায় হেলমেট এবং মুখে মাস্ক রয়েছে তাঁদের এক লিটার করে পেট্রোল বিনামূল্যে প্রদান করা হল। একইসাথে যারা সম্প্রতি অরণ্য সপ্তাহ উদযাপন উপলক্ষে একটিও গাছের চারা রোপন করেছেন, সেই ছবি দেখিয়েও হাতেনাতে পেয়ে গেলেন ৫০০গ্রাম সরষের তেল বিনামূল্যে। এই দুর্মূল্যের বাজারে আচমকাই এই ধরণের কর্মসূচি ঘিরে মানুষের উৎসাহ ছিল এদিন ব্যাপক। 


সংস্থার সম্পাদক সন্দীপন সরকার জানিয়েছেন, কোভিডের তৃতীয় ঢেউ আটকাতে মাস্ক ব্যবহার, পথ নিরাপত্তা সপ্তাহ উপলক্ষে সচেতনতার প্রচার, বন মহৎসব কর্মসূচির অঙ্গ হিসাবে সবুজায়নের প্রচারের সাথে সাথে ভোজ্য ও জ্বালানী তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে এদিন বিশেষ প্রতিবাদ ও সচেতনতা কর্মসূচী গ্রহণ করা হয়েছে। তিনি জানিয়েছেন, আপাতত জেলার বিভিন্ন প্রান্তে সপ্তাহে দুদিন এই কর্মসূচি তাঁরা পালন করবেন।

সন্দীপন বাবু জানিয়েছেন, ক্লাব মানে শুধু রক্তদান বা কমিউনিটি কিচেনে পাশে থাকা নয়, মানুষের নিত্যদিনের সমস্যার প্রতিবাদেও সামিল হতে হয়। তাই সারা বছর পল্লীমঙ্গল সমিতি সাধারণ মানুষের সাথে বিভিন্ন কর্মসূচি পালন করে থাকে। বর্তমানে মূল্যবৃদ্ধি সাধারণ মানুষের দৈনন্দিন সমস্যা হয়ে দাঁড়িয়েছে। আর তাই এই সময় সাধারণ মানুষের পাশে থাকতেই তাঁদের এই উদ্যোগ।
বর্ধমানে পথচলতি মানুষকে বিনামূল্যে ১লিটার পেট্রোল আর আধ কিলো সরষের তেল, মূল্যবৃদ্ধির বিরুদ্ধে অভিনব প্রতিবাদ সংস্থার
  • Title : বর্ধমানে পথচলতি মানুষকে বিনামূল্যে ১লিটার পেট্রোল আর আধ কিলো সরষের তেল, মূল্যবৃদ্ধির বিরুদ্ধে অভিনব প্রতিবাদ সংস্থার
  • Posted by :
  • Date : July 19, 2021
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top