728x90 AdSpace

Latest News

Monday, 26 July 2021

পূর্ব বর্ধমান জেলা পরিষদের উদ্যোগে জেলায় নতুন করে ৬৮ কিমি রাস্তা তৈরীর উদ্যোগ


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: পূর্ব বর্ধমান জেলা পরিষদের সমস্ত নির্বাচিত সদস্য এবং জেলার সমস্ত বিধায়কদের জন্য ১ কিমি করে রাস্তার কাজ করানোর সিদ্ধান্ত নিল জেলাপরিষদ কর্তৃপক্ষ। চলতি সপ্তাহেই এই সমস্ত রাস্তার কাজের টেণ্ডার ডাকা হবে বলে জেলা পরিষদ সূত্রে জানা গেছে। নির্বাচিত এই সমস্ত জনপ্রতিনিধিদের হাত ধরে নতুন করে ৬৮ কিমি রাস্তা তৈরী হতে চলেছে গোটা জেলায়। 

পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি তথা বিধায়ক শম্পা ধাড়া জানিয়েছেন, প্রত্যেক বছরই জেলা পরিষদের সদস্যদের আবেদন অনুসারে তাঁদের নির্দিষ্ট করে দেওয়া ১ কিমি করে রাস্তার কাজ করানো হয়। এবারেও তার কোনো ব্যতিক্রম হচ্ছে না। ইতিমধ্যেই জেলা পরিষদের নির্বাচিত সদস্য এবং বিধায়কদের কাছ থেকে রাস্তার তালিকা নেওয়া হয়েছে। আর তারপরেই মোট ৬৮ কিমি রাস্তার কাজের জন্য টেণ্ডার ডাকার কাজ শুরু হচ্ছে এই সপ্তাহেই। 

উল্লেখ্য, একদিকে যেমন করোনার জেরে গোটা জেলায় উন্নয়নের কাজ ব্যহত হয়েছে তেমনি ভোটের জন্য জেলার উন্নয়ন মূলক কাজের গতিতে বিঘ্ন ঘটেছে। স্বাভাবিকভাবেই ভোট মিটে যাবার পাশাপাশি করোনার প্রাদুর্ভাব কমতে থাকায় রাজ্যের মুখ্যমন্ত্রীর নির্দেশে জোর কদমে শুরু হয়েছে সমস্ত উন্নয়নমূলক প্রকল্পের কাজ। একদিকে ১০০ দিনের কাজে নির্দিষ্ট লক্ষ্যমাত্রা পূরণ অন্যদিকে, রাস্তার কাজ সহ অন্যান্য চালু প্রকল্পগুলিকেও দ্রুত এগিয়ে নিয়ে যাবার নির্দেশ দেওয়া হয়েছে। 

সভাধিপতি জানিয়েছেন, ভোটের আগেই জেলা পরিষদের পক্ষ থেকে মোট ১১৯ কিমি রাস্তার কাজ হাতে নেওয়া হয়েছিল। যার মধ্যে ৭৯ কিমি রাস্তার কাজ ইতিমধ্যেই সম্পূর্ণ হয়ে গেছে। ৪১ কিমি রাস্তার কাজ প্রায় শেষের পর্যায়ে এসে গেছে। এরই মাঝে নতুন করে জেলা পরিষদের নির্বাচিত সদস্য এবং বিধায়কদের আবেদন অনুসারে আরও ১ কিমি করে ৬৮টি রাস্তার কাজ হাতে নেওয়া হয়েছে। তিনি জানিয়েছেন, আগামী দুর্গাপুজোর আগেই এই সমস্ত ৬৮ কিমি রাস্তার কাজ সম্পূর্ণ করার নির্দেশ দেওয়া হয়েছে। তিনি জানিয়েছেন, এই ৬৮ কিমি রাস্তার মধ্যে প্রায় ৬ জায়গায় কালভার্ট নির্মাণও এই কাজের মধ্যে ধরা হয়েছে।
পূর্ব বর্ধমান জেলা পরিষদের উদ্যোগে জেলায় নতুন করে ৬৮ কিমি রাস্তা তৈরীর উদ্যোগ
  • Title : পূর্ব বর্ধমান জেলা পরিষদের উদ্যোগে জেলায় নতুন করে ৬৮ কিমি রাস্তা তৈরীর উদ্যোগ
  • Posted by :
  • Date : July 26, 2021
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top