728x90 AdSpace

Latest News

Monday, 19 July 2021

শতাধিক পোষ্যদের সঙ্গে অভিনব জন্মদিন পালন মেমারীর গৃহবধুর



ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: পরিবার পরিজন, আত্মীয়স্বজন দের সঙ্গে প্রতি বছরই তো জন্মদিন পালন করা হয়, তাই এবছর একটু অন্যরকম ভাবে যদি এই দিনটার আনন্দ নেওয়া যায় তাহলে কেমন হয়। এমনই কিছু ভেবে রেখেছিলেন মেমারীর নুদিপুর মোড়ের বাসিন্দা গৃহবধূ ঐশী সিংহ রায়। যথারীতি সোমবার ঐশী দেবী তাঁর ৩৯তম জন্মদিনটি পালনের মাধ্যমে এক মানবিক নজির তৈরি করলেন। রীতিমত ১১১টি বিভিন্ন প্রজাতির পশু পক্ষীকে তাদের পছন্দের খাবার খাইয়ে উপভোগ করলেন তাঁর জন্মদিনের অনাবিল আনন্দ। 


একইসাথে প্রায় ১৫টি মুনিয়া পাখিকে তাদের খাঁচাবন্দি জীবন থেকে মুক্তি দিয়ে উড়িয়ে দিলেন খোলা আকাশে। আর এই কর্মকান্ড যাঁদের সহযোগিতায় সুসম্পন্ন হল তারা হলেন বর্ধমানের পশুপ্রেমী সংস্থা সোসাইটি ফর এনিম্যাল ওয়েলফেয়ার এর সদস্য। সোসাইটির সদস্য অর্ণব দাস জানিয়েছেন, এদিন ঐশী সিংহ রায়ের ৩৯তম জন্মদিন ছিল। গত ৩৮টি জন্মদিনই তিনি পালন করেছেন বাড়িতে নিজের আত্মীয় স্বজনদের সঙ্গে। কিন্তু এবারেই তিনি তাঁদের কাছে জানান, তিনি তাঁর জন্মদিন পালন করতে চান অবলা এই প্রাণীগুলোর সঙ্গে। অর্ণব বাবু জানিয়েছেন, ঐশী দেবীর ইচ্ছা অনুযায়ী তাঁরা সবরকম আয়োজন করেছিলেন।


যথীরীতি সোমবার সোসাইটির বর্ধমানের অফিসে তাঁর দীর্ঘায়ু কামনা করে জন্মদিনের কাটা হয়। সোসাইটির সদস্যদের মধ্যে কেক বণ্টন করার পাশাপাশি সেই কেক খাওয়ানো হয় পোষ্য বেড়াল, কুকুরদেরও। ঐশী সিংহ রায় জানিয়েছেন, এতদিন বাড়ির আত্মীয় স্বজনদের সঙ্গে তিনি তাঁর জন্মদিন পালন করেছেন। তার যা আনন্দ আর এদিন তিনি যে আনন্দ পেলেন তা সম্পূর্ণ আলাদা। তিনি এদিন ৩৭টি পোষ্য কুকুর, ২২টি বিড়াল, ২টি বাঁদর সহ ৫০টি রাস্তার কুকুর দের পছন্দমতো খাবারের আয়োজন করেন। কুকুরদের জন্য মাংস ভাত, বেড়ালদের জন্য মাছ ভাত, দুটি বাঁদরের জন্য কলা ও দুধ খাওয়ানোর ব্যবস্থা করেন।
শতাধিক পোষ্যদের সঙ্গে অভিনব জন্মদিন পালন মেমারীর গৃহবধুর
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top