728x90 AdSpace

Latest News

Tuesday, 20 July 2021

এখন থেকে স্বাস্থ্য সাথী কার্ডে বর্ধমানেই দাঁতের চিকিৎসার সুবিধা সান হাসপাতালে


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: পূর্ব বর্ধমানে এই প্রথম স্বাস্থ্য সাথী কার্ডে দাঁতের যাবতীয় চিকিৎসার সুযোগ মিলতে চলেছে শহর বর্ধমানের সান হসপিটালে। মঙ্গলবার থেকেই এই পরিষেবার উদ্বোধন হল বর্ধমান শহরের ১নং ওয়ার্ডের বাদশাহী রোড লাগোয়া সান হাসপাতালে। বিশিষ্ট দন্ত চিকিৎসক অনন্য মন্ডল এর তত্ত্বাবধানে এখানে সাধারণ মানুষ এদিন থেকে দাঁতের জটিল সমস্যা সমাধানে চিকিৎসা পাবেন বলে হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে।


ডাক্তার অনন্য মন্ডল বলেন, এতদিন এই জেলা বা পার্শ্ববর্তী কয়েকটি জেলায় দাঁতের নানান জটিল চিকিৎসায় স্বাস্থ্য সাথী কার্ডের সুবিধা সাধারণ মানুষ পাচ্ছিলেন না। এমনকি দাঁতের এই চিকিৎসারও সুযোগ সহজলভ্য ছিল না। তবে এখন থেকে এই সুবিধা বর্ধমানের সান হাসপাতালে পাওয়া যাবে। অন্যদিকে সান হাসপাতালের কর্ণধার আলহাজউদ্দিন বলেন, 'সাধারণ মানুষের সেবায় আমরা প্রতিনিয়ত দায়বদ্ধ। ব্যবসায়িক স্বার্থ কে মাথায় রেখেই আমরা সাধারণ মানুষকে স্বাস্থ্য সাথী কার্ডের পরিষেবা দেওয়ার জন্য অন্যান্য চিকিৎসা পরিষেবার পাশাপাশি মানুষের শরীরের গুরুত্বপূর্ণ দাঁতের চিকিৎসাতেও যাতে মানুষ সুবিধা পেতে পারেন, তাই এই পরিষেবা শুরু করা হল।'


 তিনি জানিয়েছেন, আগামীদিনে এই সান হাসপাতাল থেকেই ক্যানসার রোগীদের অত্যাধুনিক চিকিৎসা পরিষেবা দেওয়ার পরিকাঠামো তৈরি করা হচ্ছে। যদিও ইতিমধ্যেই ক্যানসার রোগীদের চিকিৎসা বেসরকারি পর্যায়ে এই হাসপাতালে ইতিমিধ্যেই দেওয়া হয়। এছাড়াও নানান জটিল চিকিৎসার সুযোগও রয়েছে এই হাসপাতালে। আলহাজউদ্দিন বাবু জানিয়েছেন, চিকিৎসার পাশাপাশি সাম্প্রতিক করোনা পরিস্থিতির মধ্যেই সাধরণ মানুষকে ভ্যাকসিন দেওয়ার কার্যক্রম তারা শুরু রেখেছেন। মাঝে কিছুদিন বন্ধ থাকার পর স্বাস্থ্য দপ্তরের অনুমোদন নিয়ে এদিন থেকে ফের ১৮বছর ঊর্ধ্বে সকলের জন্য ভ্যাকসিন দেবার কর্মসূচির প্রক্রিয়া চালু করা হলো। তিনি জানিয়েছেন, সরকারি মূল্যে এদিন থেকেই সান হাসপাতাল থেকে যে কেউ করোনা ভাইরাসের ভ্যাকসিন সরকারি মূল্যে নিতে পারবেন। এই কর্মসূচিরও শুভ সূচনাও করা হল এদিন।
এখন থেকে স্বাস্থ্য সাথী কার্ডে বর্ধমানেই দাঁতের চিকিৎসার সুবিধা সান হাসপাতালে
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top