728x90 AdSpace

Latest News

Friday, 30 July 2021

খণ্ডঘোষে বিস্তীর্ণ এলাকা জলমগ্ন, জল ঢুকে বন্ধ রাইস মিলের কাজকর্ম


ফোকাস বেঙ্গল ডেস্ক,খণ্ডঘোষ: গত কয়েকদিনের টানা প্রবল বৃষ্টিপাতের জেরে জেলার বিভিন্ন ব্লকের একাধিক এলাকা জলমগ্ন পরিস্থিতি তৈরি হয়েছে। কোনো জায়গায় ডিভিসির ছাড়া জল সেচ খালের মাধ্যমে ঢুকে বিস্তীর্ণ চাষের জমি প্লাবিত করেছে। আবার কোথাও টানা বৃষ্টিপাতের ফলে একরের পর একর জমি জলের তলায় চলে গেছে। 


পূর্ব বর্ধমান জেলার খণ্ডঘোষ পঞ্চায়েতের খণ্ডঘোষ থানা মোড়ের কাছে রাস্তার দু'ধারের জলা জায়গা সহ বিস্তীর্ণ চাষের জমি কার্যত আর দেখতে পাওয়া যাচ্ছে না। সবই জলের তলায়। যতদূর দেখা যাচ্ছে শুধু জল আর জল। এমনকি স্থানীয় একটি রাইস মিলের ভিতরেও জল ঢুকে যাওয়ায় মিলের স্বাভাবিক কাজকর্ম প্রায় বন্ধ। রাইস মিল মালিক মোল্লা নিজামুদ্দিন জানিয়েছেন, তাঁর মিলের তিনদিকে রয়েছে বেশ কিছু চাষের জমি আর জলা জায়গা। গত কয়েকদিনের লাগাতার অতিবর্ষণে একপ্রকার বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে এই এলাকায়। 

এই এলাকার সমস্ত চাষ জমি জলের তলায় চলে যাওয়ায় চলতি আমন চাষের ব্যাপক ক্ষতি হতে পারে বলেই তিনি আশঙ্কা প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন, স্থানীয় খণ্ডঘোষ গ্রামে ঢোকার রাস্তাও এখন জলের তলায়। এমনকি রাইস মিলের কাজ বন্ধ হয়ে যাওয়ায় মিল কর্তৃপক্ষকেও সমস্যায় পড়তে হচ্ছে। জল ঢুকে মিলের কিছু যন্ত্রাংশেরও ক্ষতি হয়েছে বলে নিজামুদ্দিন বাবু জানিয়েছেন।  
খণ্ডঘোষে বিস্তীর্ণ এলাকা জলমগ্ন, জল ঢুকে বন্ধ রাইস মিলের কাজকর্ম
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top