Headlines
Loading...
বর্ধমানে করোনাকালে ফি মুকুবের দাবীতে ছাত্রীদের অবস্থান বিক্ষোভ

বর্ধমানে করোনাকালে ফি মুকুবের দাবীতে ছাত্রীদের অবস্থান বিক্ষোভ


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: লকডাউনে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানই বন্ধ। তা সত্ত্বেও কলেজের ছাত্রছাত্রীদের কাছ থেকে বিদ্যুত বিল, লাইব্রেরী বিল প্রভৃতি নেওয়া হচ্ছে। যাকে ছাত্রছাত্রীরা অতিরিক্ত বিল বলে অভিযোগ করেছেন। একইসঙ্গে কলেজগুলির এই অতিরিক্ত ফি মুকুব করার দাবীতে ইতিমধ্যেই ভারতের ছাত্র ফেডারেশনের বর্ধমান জেলা কমিটির পক্ষ থেকে স্মারকলিপি দেওয়া হয়েছে। করা হয়েছে প্রতিবাদও। আর এবার শনিবার বর্ধমান শহরের অতিরিক্ত কলেজের ফি নেওয়ার প্রতিবাদে অবস্থান বিক্ষোভে নামলেন বর্ধমান মহিলা কলেজের সমস্ত বর্ষের ছাত্রীরা।

কলেজ ছাত্রী অমৃতা সাউ এবং সৈয়দ সোহেরী জানান, বিগত দুই বছর ধরে লকডাউন চলছে। সুতরাং কলেজ বন্ধ। এছাড়া করোনা অতিমারি এবং লকডাউন হওয়ায় প্রত্যেক পরিবারে অর্থ সঙ্কট। দুই বছর কলেজ বন্ধ থাকায় কোনোরকম ইলেক্ট্রিক,জল ও অন্যান্য যাবতীয় কিছুই ব্যবহার করা হয়নি। তাহলে কেন ছাত্রীদের কাছ থেকে কলেজ কর্তৃপক্ষ অতিরিক্ত ফি নেবে? এদিন ছাত্রীরা জানিয়েছেন, ফি মুকুব না হলে তাঁরা এরপর বৃহত্তর আন্দোলনে নামবেন। 

অন্যদিকে মহিলা কলেজ সূত্রে জানা গেছে, ফি এর বিষয় নিয়ে কলেজে একপ্রস্থ আলোচনা হয়েছে। গরিব দুঃস্থ ছাত্রীদের জন্য ৭৫% শতাংশ ফি বাদ দিয়ে নেওয়ার প্রাথমিক সিদ্ধান্তও নেওয়া হয়েছে বলে জানা গেছে। স্বাভাবিকভাবেই বাকি ছাত্রীদের জন্য কলেজ কর্তৃপক্ষ কি সিদ্ধান্ত গ্রহণ করেন তার দিকেই তাকিয়ে রয়েছেন ছাত্রীরা।

0 Comments: