728x90 AdSpace

Latest News

Thursday, 10 June 2021

এবার করোনা মোকাবিলায় হোম যজ্ঞের আয়োজন গ্রামবাসীদের


ফোকাস বেঙ্গল ডেস্ক,মেমারী: করোনা ভাইরাস সংক্রমণের বিরুদ্ধে গোটা বিশ্ব লড়াই চালিয়ে যাচ্ছে। অত্যাধুনিক গবেষণার যুগেও এই ভাইরাসের ভয়াবহতা চিকিৎসা বিজ্ঞানের ভিত নাড়িয়ে দিয়েছে বলা যায়। এই মুহূর্তে গোটা বিশ্বের উন্নত দেশগুলির বিজ্ঞানীরা দিনরাত এক করে ফেলছেন শুধুমাত্র করোনা ভাইরাস প্রতিরোধের বা সংক্রমণ নিরাময়ের ওষুধ খুঁজে বের করতে। বর্তমানে রাজ্যে শুরু হয়ে গেছে টিকা প্রদানের কাজও। পাশাপাশি করোনা মোকাবিলায় এবং সংক্রমণে রাশ টানতে বেশ কিছু বিধিনিষেধ রাজ‍্য স্বাস্থ্য দপ্তর গ্রহন করেছে। রাজ্য সরকারের ঘোষণা মত আংশিক লকডাউন জারি আছে বর্তমানে। আর এরই মাঝে এবার সরকারি স্বাস্থ্য বিধি মেনে চলার পাশাপাশি করোনা মহামারী কে রুখতে হোম যজ্ঞের পথ বেছে নিলো 
সাধারণ মানুষ।


 এদিন পূর্ব বর্ধমান জেলার মেমারি ১ ব্লকের দুর্গাপুর অঞ্চলের মগলামপুর গ্রামের বাসিন্দারা করোনা মোকাবিলায় হোম যজ্ঞের আয়োজন করে। গ্রামের বারোয়ারি তলায় এই যজ্ঞ অনুষ্ঠান হয়। গ্রামের প্রতিটি মানুষ করোনা বিধি মেনে এই অনুষ্ঠানে যোগ দিয়ে ঈশ্বরের কাছে এই মহামারীর হাত থেকে জগৎসংসার কে রক্ষা করার জন্য প্রার্থনা করেন। কথায় বলে বিশ্বাসে মেলায় বস্তু,তর্কে বহুদূর, আর এই বিশ্বাস থেকেই এই হোম যজ্ঞের আয়োজন বলে জানান আয়োজকেরা। 


তারা এ-ও বলেন যে তারা আস্তিক, ভগবানে তাদের বিশ্বাস আছে তাই ইশ্বরের প্রতি বিশ্বাস রেখেই বর্তমানে করোনা মহামারির হাত থেকে গ্রামবাসীদের পাশাপাশি গোটা বিশ্বের মানুষকে রক্ষা করতে আজকের এই হোম যজ্ঞের আয়োজন। প্রত্যেকের বিশ্বাসকে সম্মান জানিয়ে সবার কাছে আবেদন - সকলে মাস্ক পড়ুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন, সুরক্ষিত থাকুন,সরকারি স্বাস্থ্যবিধি মেনে চলুন।
এবার করোনা মোকাবিলায় হোম যজ্ঞের আয়োজন গ্রামবাসীদের
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top