Headlines
Loading...
এবার বাজারমাত করতে চলে এলো 'খেলা হবে' ব্র্যান্ডের মিনিকেট চাল, মার্কেটিংয়ের মুন্সিয়ানা বলেই বর্ধমানের চাল ব্যবসায়ীদের মত

এবার বাজারমাত করতে চলে এলো 'খেলা হবে' ব্র্যান্ডের মিনিকেট চাল, মার্কেটিংয়ের মুন্সিয়ানা বলেই বর্ধমানের চাল ব্যবসায়ীদের মত


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: যে শ্লোগানকে কেন্দ্র করে কয়েকমাস আগে গোটা বাংলা থেকে দিল্লী তথা দেশ উত্তাল হয়ে উঠেছিল, সেই 'খেলা হবে' নামে এবার বর্ধমান জেলায় মিনিকিট চালের ব্র্যান্ডিং শুরু হল। কার্যত রাজনীতির আঙিনা থেকে খেলা হবে নামে শ্লোগান এখন গেরস্থের হেঁসেলে দিব্যি বিরাজ করছে। যা নিয়ে রীতিমত আলোড়ন সৃষ্টি হয়েছে গোটা জেলা জুড়ে।

 
ইতিমধ্যেই আসন্ন উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনেও বাংলার এই কালজয়ী স্লোগান কে তাদের দলের স্লোগান হিসাবে ব্যবহার শুরু করেছে অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি। উল্লেখ্য, এই খেলা হবে শ্লোগান আর গানই ছিল গত বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস এবং বিজেপি উভয়েরই মুখেই। গোটা দেশ জুড়ে এই খেলা হবে নিয়ে তুলকালাম বেধে ওঠে। নির্বাচনের প্রচারে বেড়িয়ে খোদ তৃণমূল সুপ্রিমো নন্দীগ্রামে আহত হন। তাঁর পায়ে ব্যাণ্ডেজ লাগানো হয়। কিন্তু তারপরেও তিনি সেই ভাঙা পা নিয়েই হুইল চেয়ারে প্রচারে বের হন। ফলে মুহূর্তের মধ্যে তৃণমূল শিবিরও প্রচারে নেমে পড়ে ভাঙা পায়েই খেলা হবে শ্লোগানকে নিয়ে। 


এদিকে, সেই খেলা হবে নামেই এবার বর্ধমানের এক ব্যবসায়ী মিনিকিট চাল বাজারজাত করায় রীতিমত বাজারে আলোড়ন সৃষ্টি হয়েছে। বর্ধমান শহর জয়হিন্দ বাহিনীর সভাপতি তৃণমূল নেতা পল্লব দাস জানিয়েছেন, দিদিকে ভালবেসে কেউ যদি খেলা হবে নাম দিয়ে চাল তৈরী করে তা বাজারজাত করেন তাহলে এটা তাঁদের মার্কেটিং এর মুন্সিয়ানা বলেই ধরে নিতে হবে। তাঁরা সাধুবাদ জানাচ্ছেন ওই প্রতিষ্ঠানকে। তিনি জানিয়েছেন, এটা ব্যবসাদারের মুন্সিয়ানা। কিভাবে তাঁর প্রোডাক্ট বাজারে বাজারজাত করবেন বা বিক্রি করবেন সেটা সম্পূর্ণ তাঁর ব্যাপার। তবে পল্লববাবু এও জানিয়েছেন, ইতিমধ্যেই বাজারে হিট করেছে এই খেলা হবে মিনিকিট চাল। 


তিনি জানিয়েছেন, সদরঘাট এলাকার চাল ব্যবসায়ী উদয়নারায়ণ ভকত ওরফে বাবলু ভকত এই চাল বাজারে ছেড়েছেন। অন্যদিকে, বর্ধমানের পাইকারী চাল ব্যবসায়ী বাবলু ভকত জানিয়েছেন, খেলা হবে চাল এখন বাজারে ভাল কাটতে শুরু করেছে। তাঁদের কাছে প্রতিদিনই অর্ডার বাড়তে শুরু করেছে। তিনি জানিয়েছেন, তিনি মিনিকিট চাল কিনে 'খেলা হবে' ব্রাণ্ডে তা বাজারে বিক্রি করছেন। আর তাতেই এখন বাজারে হিট করেছে খেলা হবে মিনিকিট চাল।


0 Comments: